national bengali news

মহানগর ডেস্ক:  রাজ্যে বিজেপি ক্ষমতায় আসতে বদ্ধ পরিকর বিজেপি। সেই লক্ষ্যেই বাংলায় নির্বাচনী প্রচার জোর কদমে চালাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর সেই প্রচারেই তিনি দিদি ও দিদি সুর টেনে মমতা বন্দ্যোপাধ্যায়কে উল্লেখ করেন। এর তীব্র বিরোধিতা করে তৃণমূলের তরফে জানানো হয়, এই সুরে শ্লেষ, ব্যঙ্গ, বিদ্রুপ রয়েছে। এবার সরব হলেন পি চিদাম্বরম। প্রধানমন্ত্রী গত শনিবার করোনা নিয়ে উচ্চ পর্যায়ে বৈঠক করেন। সেই নিয়ে খোঁচা দিয়ে চিদাম্বরম বলেন, দেশের করোনা সংক্রমণ হু হু করে বেড়ে গিয়েছে। বাংলার প্রচারের পরেও প্রধানমন্ত্রী যে সময় করে করোনা নিয়ে বৈঠক করতে পেরেছেন তার জন্য ধন্যবাদ।

চিদাম্বরম টুইটে লেখেন, যে সুরে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে উল্লেখ করেন, সেই সুরে একজন প্রধানমন্ত্রী একজন মুখ্যমন্ত্রীকে সম্বোধন করতে পারেন বলে তাঁর জানা নেই। মোরারজি দেশাই, জহরলাল নেহরু, অটলবিহারী বাজপেয়ী কোনওদিন এভাবে কোনও মুখ্যমন্ত্রীকে সম্বোধন করেছেন বলে আমার জানা নেই।

অন্য একটি টুইটে চিদাম্বরম বলেন, দেশের বেশিরভাগ রাজ্যে করোনা টিকার ঘাটতি দেখা দিচ্ছে। বন্ধ হয়ে যাচ্ছে করোনা টিকা করণ কেন্দ্র। কিন্তু কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন বার বার বলছেন, দেশে পর্যাপ্ত পরিমাণে করোনার টিকা রয়েছে। এরপরেই প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে বলেন, আপনি আপনার মন্ত্রীর কথা বিশ্বাস করুন। করোনার টিকা, অক্সিজেন, শয্যা কোনও কিছুর অভাব নেই। যদি কিছুর অভাব থাকে, তা হল করোনার রোগীর। তিনি বলেন, কেন্দ্রের হাতে সমস্ত ক্ষমতা। কিন্তু তারপরেও করোনা টিকা পর্যাপ্ত পরিমাণে নেই। করোনার টিকা করণের মাধ্যমেই দেশে সেকেন্ড ওয়েবকে রোখা সম্ভব বলে মনে করছেন চিদাম্বরম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here