sc
sc

ডেস্ক: একাধিক বৈঠক, পরিস্থিতি স্বাভাবিক করার জন্য যথেষ্ট প্রচেষ্টা সত্ত্বেও সমস্যা যে মেটেনি তা স্পষ্ট হল ফের। সুপ্রিম কোর্টের গুরুত্বপূর্ণ মামলার নিস্পত্তির যে পাঁচ সদস্যের বেঞ্চ গঠন করলেন প্রধান বিচারপতি দীপক মিশ্র, সেখানে নেই বিদ্রোহী ৪ বিচারপতির নাম।

জানা গেছে, প্রধান বিচারপতির নেতৃত্বে পাঁচ সদস্যের ‌যে সাংবিধানিক বেঞ্চ গঠিত হয়েছে সেখানে রয়েছেন বিচারপতি এ কে সিকরি, বিচারপতি এ এম খানওয়ালিকর, বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় ও বিচারপতি অশোক ভূষণ। অর্থাৎ ওই বেঞ্চে নেই বিচারপতি জে চেলামেশ্বর, বিচারপতি রঞ্জন গগৈ, বিচারপতি এম বি লোকুর ও বিচারপতি কুরিয়েন ‌জোসেফ। বুধবার থেকে ওই সাংবিধানিক বেঞ্চে আধার আইন, সমকাম বিবাহ ও শবরীমালা মন্দিরে মহিলাদের প্রবেশাধিকারের মতো গুরুত্বপূর্ণ মামলার শুনানি হবে।

উল্লেখ্য, সোমবার বার কাউন্সিলের চেয়ারম্যান মান্নান মিশ্র প্রধান বিচারপতির সঙ্গে একটি বৈঠক করেন। বৈঠকের শেষে তিনি জানিয়ে দেন খুব শীঘ্রই সমস্যার সমাধান হবে। একইসঙ্গে বৈঠকের পর অ্যাটর্নি জেনারেলের তরফ থেকেও দাবি করা হয়, সুপ্রিম কোর্টের অন্দরমহলে কোনও সমস্যা নেই। কিন্তু মুখে বললেও সমস্যা যে মেটেনি তেমনই আভাষ পাওয়া গেল নয়া সিদ্ধান্তে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here