kolkata news
Parul

 

ads

নিজস্ব প্রতিনিধি: এবারের বিধানসভা নির্বাচনের আগে গোটা রাজ্যে তৃণমূল ঝড় তুলেছিল ‘খেলা হবে’ স্লোগান দিয়ে। ডিজে সহকারে সেই গান বাজতে থাকে প্রায় সব জনসভায়। নন্দীগ্রামে ভোটের প্রচারে গিয়ে আহত হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর একটি পায়ে ব্যান্ডেজ করতে হয়েছিল। পরে তৃণমূলের স্লোগান বদলে যায়। নতুন স্লোগান হয় ‘এবার ভাঙা পায়ে খেলা হবে’। তৃণমূলের জনপ্রিয় এই স্লোগান এবার রাজ্য ছাড়িয়ে পৌঁছে গিয়েছে উত্তরপ্রদেশে। সমাজবাদী পার্টি সেই  স্লোগান ধার করে বিধানসভা ভোটের প্রচারে নামতে চলেছে।

​পশ্চিমবঙ্গের বহু চর্চিত তৃণমূলের এই স্লোগান এবার পাকাপাকি স্বীকৃতি পেতে চলেছে। খেলা হবে স্লোগান নিয়ে এবার ‘খেলা হবে দিবস’ পালিত হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার মুখ্যমন্ত্রীর ঘোষণা করেছেন, এবার খেলা হবে দিবস পালিত হবে। গ্রামে গ্রামে  এই খেলা হবে দিবস পালিত হবে। তবে কবে সেই দিবস পালিত হবে, তা পরে জানিয়ে দেওয়া হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

​এবারের বিধানসভা ভোটের প্রচারে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখেও একাধিকবার শোনা গিয়েছে ‘খেলা হবে’ স্লোগান। প্রায় প্রতিটি জনসভা থেকে তিনি জনতার উদ্দেশে ফুটবল ছুড়ে দিয়ে বলতেন ‘খেলা হবে’। যদিও তৃণমূলের এই স্লোগানকে বিরোধীরা কটাক্ষ করতে ছাড়েনি। তাদের বক্তব্য ছিল, ‘খেলা হবে’ স্লোগানে নামে আসলে তৃণমূল ভয় দেখাতে চাইছে বিরোধীদের। কিন্তু, সব অভিযোগ উড়িয়ে দিয়ে তৃণমূল ভোটের ময়দানে ছিল ‘খেলা হবে’ স্লোগান নিয়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here