kolkata news
Parul

 

ads

নিজস্ব প্রতিনিধি: উত্তরবঙ্গকে কেন্দ্রশাসিত অঞ্চল করার নামে রাজ্যকে বিভাজনের চক্রান্ত রাজ্য সরকার কখনওই মেনে নেবে না। কেন্দ্রীয় সরকার এই ধরনের সিদ্ধান্ত নিলে তার বিরুদ্ধে জোরালো প্রতিবাদ করা হবে বলে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি আজ জানিয়েছেন। উত্তরবঙ্গকে কেন্দ্রীয় শাসিত অঞ্চল করা সম্পর্কে শুরু হওয়া জল্পনাকে নিয়ে প্রশ্নের উত্তরে মুখ্যমন্ত্রী কেন্দ্রের বিজেপি সরকারকে তীব্র ভাষায় আক্রমণ করেন।

আজ নাবান্নে মুখ্যমন্ত্রী বলেন, এ যেন মনে হচ্ছে মহারানি নিজেই নিজের ঘরে অলঙ্কার বিতরণ করছেন। কোনওরকম ডিভাইড অ্যান্ড রুল আমরা করতে দেব না। এগুলো রাজ্য সরকারের অনুমতি ছাড়া করা যায়ও না। বিজেপি যদি মনে করে আমি জলপাইগুড়িটা বিক্রি করে দেব, অত সস্তা নয়। বিজেপি যদি মনে করে আমি কোচবিহারটা বিক্রি করে দেব, অত সস্তা নয়। নিজেরা দিল্লি সামলাতে পারে না, কেন্দ্রীয় শাসিত এলাকা মানেটা কী? কাশ্মীরের মতো মুখ বন্ধ করে রেখে দেওয়া? তাঁদের নজরবন্দি করে রেখে দেওয়া? তাঁদের অধিকার কেড়ে নেওয়া? বাংলার মানুষ তাঁদের উপযুক্ত জবাব দেবে।

বিজেপি উত্তরবঙ্গে তাদের দলীয় সাংসদ, বিধায়কদের নিয়ে বৈঠকে অনুপ্রবেশ, অনুন্নয়ন এবং নিরাপত্তাকে ইস্যু করে সেখানকার সাত জেলাকে কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবে ঘোষণা করার দাবি তুলেছে। তার পরিপ্রেক্ষিতে মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘উত্তরবঙ্গ-দক্ষিণবঙ্গ দুটোই আমার প্রিয়। বাংলার দুই কন্যা। উত্তরবঙ্গের জন্য আমাদের সরকার অনেক কাজ করেছে। কোথাও কোথাও তো দক্ষিণবঙ্গের থেকেই বেশি উন্নয়ন হয়েছে উত্তরবঙ্গে। কী ছিল, কিছুই তো ছিল না। আজকে সেখানে সেক্রিটেরিয়েট হয়েছে, আফ্রিকান সাফারি হয়েছে, বিশ্ববাংলা ক্রীড়াকেন্দ্র হয়েছে। আজ সেখানে পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয় হয়েছে, জয়ী ব্রিজ হয়েছে, ভাওয়াই সেতু হয়েছে। যারা কোনওদিন কিছু করল না তাঁরা চায় দিল্লির পায়ে পড়ে দিল্লি কা লাড্ডু খেতে। সমস্ত কিছু বিক্রি করে দিতে। বাংলার মানুষকে পরাধীন করতে আমরা দেব না। উত্তরবঙ্গের মানুষকে পরাধীন করতে দেব না। তাঁরা স্বাধীন, তাঁরা স্বাধীন ভাবেই থাকবে। বিজেপির এই দাবিকে আমরা ধিক্কার জানাই। এর মধ্যে নিশ্চিত ওদের কেন্দ্রের নেতারা আছেন। তা না হলে এত সহজে সব কিছু হতে পারে না। আমি ওদের কেন্দ্রের নেতাদের বলি, আগে দিল্লিটা সামলান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here