kolkata news

মহানগর ওয়েবডেস্কঃ গোটা বিশ্বের তাবড় তাবড় শক্তিশালী দেশগুলিকে রীতিমতো নাকানিচোবানি খাইয়ে এবার ভারতেও ছড়াচ্ছে করোনা। একের পর এক রাজ্যে একের পর এক করোনা পজিটিভ রোগী ধরা পড়ছে। ইতিমধ্যেই ভারতে করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছে প্রায় ১২০০-তে। এই সময়ে আশার আলো দেখালেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। তিনি দাবি করেছেন, আগামী ৯ দিনের মধ্যে তাঁর রাজ্য করোনার সংক্রমণ থেকে মুক্ত হয়েছে যাবে।

রবিবার তিনি বলেন, তেলেঙ্গানায় এখনও পর্যন্ত ৭০টি করোনা পজিটিভ কেস পাওয়া গিয়েছে। চিকিৎসার পর এদের মধ্যে ১১ জনের শরীরেই আর মেলেনি সেই ভাইরাস। সোমবার তাদের হাসপাতাল থেকে ছুটিও দিয়ে দেওয়া হয়েছে চিকিৎসা চলছে ৫৮ জনের। অন্যদিকে বিদেশ থেকে আসা ২৫ হাজার ৯৩৭ জনকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। ৭ এপ্রিল এদের সবার কোয়ারেন্টিনের মেয়াদ ফুরিয়ে যাবে। যদি এর মধ্যে আর কোনও আক্রান্তের খবর না আসে তবে সেদিনই করোনামুক্ত ঘোষণা করা হবে তেলেঙ্গানাকে। অন্যান্য রাজ্যের পাশাপাশি তিনিও করোনা সংক্রান্ত গুজবের ক্ষেত্রে কড়া পদক্ষেপ নিয়েছেন।

দিনকয়েক আগেই যখন প্রথম লকডাউন লাগু হয় তখন সবচেয়ে কড়া মনোভাব দেখিয়েছিলেন কেসিআর-ই। তিনি জানিয়ে দিয়েছিলেন, কেউ যদি লকডাউনের পালন না করে তবে দেখামাত্র গুলি চালানোর নির্দেশ দেবেন তিনি। তখনই করোনা মোকাবিলায় কেসিআর-র ভূমিকা স্পষ্ট হয়ে গিয়েছিল। এদিন আরও আত্মবিশ্বাসের সঙ্গে রাজ্যকে করোনামুক্ত করার কথা ঘোষণা করেন তিনি। একই সঙ্গে করোনা কবলে ক্ষতির সম্মুখীন হওয়া কৃষকদের পাশে দাঁড়াতে বিরাট প্যাকেজ ঘোষণা করেন তিনি। জানান, প্রায় ৩,২০০ হাজার কোটির বিনিময়ে কৃষকদের কাছে থেকে সরকার ফসল কিনবে। ফসল বেচার বিনিময়ে পুরো টাকাটাই কৃষকরা অনলাইনে পাবেন। রাজ্যজুড়ে ৫০০টি ফসল বিক্রয় কেন্দ্র তৈরি করা হবে বলে জানান মুখ্যমন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here