kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: রাজ্যে আগামী ৫ মে থেকে সার্বিক করোনা টিকাকরণ শুরু হবে বলে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি জানিয়েছেন। কেন্দ্রীয় সরকার ১ মে থেকে ১৮ বছরের ঊর্ধ্বে সকলকে করোনা টিকা নেওয়ার ছাড়পত্র দিয়েছে। কিন্তু এ রাজ্যে বিধানসভা নির্বাচনের কারণে পরিকাঠামো ঘাটতি থাকায় ৫ মে থেকে ওই কর্মসূচি শুরু হবে বলে মুখ্যমন্ত্রী জানিয়েছেন।

রাজ্যবাসীকে কোভিড টিকা দেওয়ার জন্য ১০০ কোটি টাকার তহবিল রয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। বুধবার মালদায় সাংবাদিক সম্মেলনে করোনা পরিস্থিতি নিয়ে আরও কিছু কথা বলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘রাজ্যে এই পর্যন্ত দেওয়া হয়েছে টিকার ৯৩ লক্ষ ডোজ। প্রায় ১ কোটির কাছাকাছি। আরও ১ কোটি শীঘ্রই দেওয়া হবে। কেন্দ্রকে বলেছি আমাদের ভ্যাকসিনের জোগান দিতে। রাজ্যবাসীর টিকাকরণ কর্মসূচির জন্য রাখা হয়েছে ১০০ কোটি টাকার তহবিল।

অন্যদিকে, রাজ্যে এখন লকডাউনের কথা ভাবা হচ্ছে না বলে জানিয়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, লকডাউনে প্রচুর আর্থিক ক্ষতি হয়েছে। এই সময় আতঙ্কিত না হয়ে মানবিকতার হাত বাড়াতে হবে। এবারও করোনা-ঝড় সামলানো যাবে। বললেন, এবারও ঝড় সামলাব, সবাইকে সতর্ক থাকতে হবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here