kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: রাজ্যপালের ডাকে সাড়া দিয়ে শনিবার সন্ধ্যায় রাজভবনে গেলেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ও রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র। রাজ্যের ভোট-পরবর্তী হিংসার পরিস্থিতি নিয়ে রাজ্যপাল তাদের কাছ থেকে রিপোর্ট তলব করেছিলেন। এই বৈঠক সম্পর্কে সরকারি ভাবে কিছু জানানো হয়নি। তবে কোনওরকম নথিপত্র ছাড়া দুই শীর্ষ আমলা রাজ্যপালের কাছে যাওয়ায় তিনি উষ্মা প্রকাশ করেছেন বলে নবান্ন সূত্রে খবর।

অবিলম্বে ভোট-পরবর্তী হিংসা ও তা রুখতে রাজ্য সরকারের গৃহীত পদক্ষেপ সম্পর্কে বিস্তারিত রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। এদিকে রাজ্যে নির্বাচন পরবর্তী হিংসা খতিয়ে দেখতে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের প্রতিনিধি দল এদিন দক্ষিণবঙ্গের কয়েকটি জেলা পরিদর্শন করেছে। আজ সকালে তারা কলকাতা থেকে হেলিকপ্টারে বীরভূমের বোলপুরে পৌঁছে বিভিন্ন ক্ষতিগ্রস্ত এলাকা খতিয়ে দেখে স্থানীয় মানুষদের সঙ্গে কথা বলেন। নানুরেও যান তারা। এরপরে দলটি সন্ধ্যায় পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামের কেন্দমারি ও হরিপুরের বিভিন্ন এলাকা ঘুরে দেখেন।

উল্লেখ্য, গত বুধবার রাজ্যের এই হিংসা প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন,  যেখানে বিজেপি জিতেছে, সেখানে বেশি হিংসার ঘটনা ঘটছে। গত ৩ তারিখ পর্যন্ত রাজ্যে রাজনৈতিক হিংসা ১৬ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে অর্ধেক তৃণমূলের। অর্ধেক বিজেপির এবং একজন সংযুক্ত মোর্চার বলে তিনি অভিযোগ করেন। মুখ্যমন্ত্রী বলেন, রাজনৈতিক হিংসা রুখতে প্রশাসনকে সব রকমের ব্যবস্থা নিতে বলা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here