international news

মহানগর ওয়েবডেস্ক: এর আগে একাধিকবার করোনাভাইরাস গোটা বিশ্বে ছড়িয়ে পড়ার জন্য শুধুমাত্র চিনকে দায়ী করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প বারবার অভিযোগ করেছেন যে, চিন ইচ্ছাকৃতভাবে ভাইরাস ছড়িয়েছে। এদি অবশ্য বিরোধিতা করেছে বেজিং সরকার। তবে হার মানতে রাজি নন ডোনাল্ড ট্রাম্প। এবারে তিনি স্পষ্ট জানালেন, তদন্ত করছে মার্কিন সরকার, চাইলেই করোনার সংক্রমণ ছড়ানো আটকাতে পারত চিন, দাবি তাঁর।

ট্রাম্পের কথায়, চিনকে নিয়ে তাঁরা কখনওই খুশি নন। মার্কিন সরকার খুব দৃঢ়ভাবে এই ব্যাপারটির তদন্ত করছে। তাদের বিশ্বাস, চিন থেকেই এই ভাইরাস ছড়িয়েছে এবং তারা চাইলেই এর সংক্রমণ আটকাতে পারত কিন্তু আটকায়নি।

মার্কিন যুক্তরাষ্ট্র আরো জানাচ্ছে, করোনা ভাইরাস সংক্রমণের প্রথম পর্যায়ে চিন বিশ্বকে কিছুই জানায়নি, এর ফলে ভাইরাস আরো বেশি ভাবে সংক্রামিত করেছে মানুষকে। আমেরিকাকে পাল্টা দিয়েছে বেজিং সরকারও। তাদের দাবি এই সংকটময় পরিস্থিতিতে মার্কিন সরকার শুধুমাত্র রাজনীতি করছে। এখন মানুষের প্রাণ বাঁচানোর সময়, রাজনীতি করার নয়, বার্তা দিয়েছে চিন।

এখনও পর্যন্ত আমেরিকায় মোট ৫৬,১৪৪ জন এই নোভেল করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। আর আক্রান্তের সংখ্যা তো দশ লক্ষ ছুঁইছুঁই। শেষ পাওয়া খবর অনুযায়ী মার্কিন মুলুকে বর্তমানে করোনায় আক্রান্তের সংখ্যা ৯ লক্ষ ৮৭ হাজার ২২ জন। তবে ১ লক্ষ ১১ হাজার ১০৯ জন ইতিমধ্যেই এই মারণ ভাইরাসকে হারিয়ে সুস্থ্য হয়ে উঠেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here