news chaina north korea

মহানগর ওয়েবডেস্ক: কয়েকদিন আগেই জানা গিয়েছিল বেশ অসুস্থ উত্তর কোরিয়ার একনায়ক কিম জং উন। এক অপারেশনের পর অতি সংকটজনক হয়ে উঠে কিম জং উনের পরিস্থিতি। যদিও তা অস্বীকার করে উত্তর কোরিয়া। এমনকি ডোনাল্ড ট্রাম্পও সিএনএনের ওই দাবি উড়িয়ে দেন। কিন্তু গোপন সূত্রে খবর, কিমের চিকিৎসার জন্য গোপনে উত্তর কোরিয়ার একটি মেডিক্যাল টিম পাঠিয়েছে চিন।

সূত্রের খবর, গত বৃহস্পতিবার চিনা কমিউনিস্ট পার্টির বেশ কয়েকজন নেতা উত্তর কোরিয়া গিয়েছেন। তাদের সঙ্গে কয়েকজন ডাক্তারও সেদেশে গিয়েছেন বলে জানা গিয়েছে। তবে গোটা ব্যাপারটাই খুব গোপনে করা হচ্ছে বলে দাবি রয়টার্সের। এই নিয়ে তারা চিনা প্রশাসনকে জিজ্ঞাসা করলেও কোনও প্রতিক্রিয়া পায়নি। তবে চিনা ডাক্তারদের এই উত্তর কোরিয়া যাত্রা এটা অন্তত প্রমাণ করছে যে কিম জং উনের অবস্থা খুব একটা ভালো নয়।

উল্লেখ্য, কয়েকদিন আগেই জানা যায় প্রবল প্রাণ সংশয়ে রয়েছেন উত্তর কোরিয়ার সর্বাধিনায়ক কিম জং উন। সম্প্রতি কার্ডিওভাসকুলার অস্ত্রোপচার হয় তাঁর। তারপর থেকেই শারীরিক অবস্থার অবনতি হয় তার। এমনকি সম্প্রতি নিজের ঠাকুরদার জন্মবার্ষিকীর অনুষ্ঠানেও তিনি থাকতে পারেননি।

কিন্তু উত্তর কোরিয়ার শীর্ষ নেতা কিম জং উন–এর অসুস্থতার খবর ভুয়ো বলে নিজেই ঘোষণা করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এই ভিত্তিহীন সংবাদ পরিবেশনের জন্য ট্রাম্প সাংবাদ মাধ্যম সিএনএন কে দায়ী করেছেন। সংবাদ মাধ্যম কোনও পুরনো তথ্যের ভিত্তিতে এমন ভুল তথ্য পরিবেশন করেছে বলে মন্তব্য করে ট্রাম্প জানান, ‘সোজা কথায় বলেতে গেলে বলতে হয়, সংবাদটি বেঠিক।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here