international news

Highlights

  •  বুধবার করোনা ভাইরাসের কারণে মৃত্যু হয়েছে ২৪২ জনের
  • এর আগে একদিনে এত লোকের মৃত্যু হয়নি
  • বুধবারের পরে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হল ১৩১০ জন

মহানগর ওয়েবডেস্ক: দিনের দিন ক্রমশ জাল বিস্তার করেই চলেছে করোনা ভাইরাস। আর তা ক্রমশই ভয়াবহ আকার ধারণ করেছে। বুধবার এই ভাইরাসের কারণে মৃত্যু হয়েছে ২৪২ জনের। এর আগে একদিনে এত লোকের মৃত্যু হয়নি। সোমবার একদিনে সবচেয়ে বেশ ১০৩ জন মারা গিয়েছিলেন। বুধবারের পরে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হল ১৩১০ জন।

এর পাশাপাশি এক নতুন পদ্ধতিতে এই রোগের নির্ণয় করা শুরু করেছে চিনা প্রশাসন। আর তাঁর জেরে আরও ১৪,৮৪০ জনের এই ভাইরাসে নতুন ভাবে আক্রান্ত হওয়ার খবর মিলিছে। ফলে সবমিলিয়ে নোভেল করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৪৮,২০৬ জন।

সবচেয়ে খারাপ অবস্থা এই রোগের আঁতুড়ঘর হুবেই প্রদেশে। সেই প্রদেশ এখন এখন কার্যত ভূতুড়ে হয়ে গিয়েছে। সেখানে সব ধরনের জমায়েত বন্ধ করে দেওয়া হয়েছে, এমনকি ওই প্রদেশের যে চিনা কমিউনিস্ট পার্টির নেতা, তাকেও তাঁর পদ থেকে সরিয়ে দিয়েছে চিনা প্রশাসন। ওই অঞ্চলের সব নেতাদের অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

তবে এখনই এই করোনার হাত থেকে রেহাই মিলবে না বলে দাবি করেছেন চিকিৎসকরা। তাদের আশঙ্কা এই মাসের শেষে আরও ভয়ানক অবস্থার সম্মুখীন হতে চলেছে চিন। এর পরেও একটাই আশার বাণী শোনাচ্ছেন তারা। চিকিৎসকরা জানিয়েছেন, করোনায় মৃতের সংখ্যা বাড়লেও মোট আক্রান্তের তুলনায় মৃত্যুর হার বেশ অনেকটাই কম। তবে এই ভাইরাসের সংক্রমণের দ্রুততা নিয়ে চিন্তায় চিনা বিজ্ঞানীরা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here