sunil arora
আজ রাতেই শহরে আসছে মুখ্য নির্বাচন কমিশন।

মহানগর ডেস্ক: চলতি মাসের শেষেই হতে চলেছে বিধানসভা নির্বাচন। রাজ্যের নিরাপত্তা নিশ্চিত করতে কোনও রকম ত্রুটি রাখতে নারাজ নির্বাচন কমিশন। ইতিমধ্যেই রাজ্যে আসতে শুরু করেছে কেন্দ্রীয় বাহিনী। শুরু হয়ে গিয়েছে রুটমার্চও। এবার আরও একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিল নির্বাচন কমিশন।

আসন্ন নির্বাচনে কোনওভাবেই  সিভিক ভলেন্টিয়ার, গ্রীন পুলিশ ও স্টুডেন্ট পুলিশদের দিয়ে ভোট সংক্রান্ত কোনও কাজ করানো যাবে না। রবিবার এমনই নির্দেশিকা জারি করল নির্বাচন কমিশন।

কমিশন সূত্রে খবর, নির্দেশিকা অনুযায়ী যে এলাকায় ভোট হবে তার তিনদিন আগে থেকে এবং ভোট শেষ হওয়ার একদিন পর পর্যন্ত তারা ওই পদের পোশাক পরে ডিউটি করতে পারবেন না। সূত্র মারফত জানা গেছে লালবাজার ও নবান্নে ইতিমধ্যেই এই নির্দেশিকা পাঠানো হয়েছে।বিগত দিনে সিভিক ভলেন্টিয়ারদের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ জানানো হয়েছিল বিভিন্ন বিরোধী দলের পক্ষ থেকে।

সূত্রের দাবি বহু ক্ষেত্রেই সিভিক ভলেন্টিয়ারদের নিয়োগের পেছনে শাসক দলের হাত থাকার অভিযোগ উঠেছে অনেকবার। নির্বাচন কমিশনের যখন ফুল বেঞ্চ রাজ্যে এসেছিল তখন বিরোধী দলের পক্ষ থেকে অভিযোগ জানানো হয়েছিল। এবার সেই অভিযোগকে মান্যতা দিয়েই এমন কঠোর নির্দেশিকা জারি করল নির্বাচন কমিশন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here