সময় খুব কম! অযোধ্যা মামলার রায় লেখার জন্য বিদেশযাত্রা বাতিল করলেন রঞ্জন গগৈ

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: ঐতিহাসিক অযোধ্যা মামলার রায় লেখার জন্য বিদেশযাত্রা বাতিল করলেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। আগামী ১৭ নভেম্বর অবসর গ্রহণ করছেন প্রধান বিচারপতি। তার আগেই যাতে অযোধ্যা মামলার রায় দেওয়া যায় সেজন্যই সময় চান গগৈ। আর তার জেরেই নিজের বিদেশযাত্রা বাতিল করলেন প্রধান বিচারপতি।

সূত্রের খবর, দক্ষিণ আমেরিকা ও মধ্য প্রাচে বেশ কয়েকটি দেশে যাওয়ার কথা ছিল শীর্ষ আদালতের প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের। কিন্তু অযোধ্যা মামলার রায় লেখার জন্য যথেষ্ট সময় চাই তাঁর। আর তা করতেই এই সিদ্ধান্ত নিয়েছেন গগৈ। বুধবারই সুপ্রিম কোর্টে চরম নাটকীয়তার পর আদালত মামলার রায় স্থগিত রাখে। শীর্ষ আদালতের তরফ থেকে জানানো হয়েছে ২৩ দিন পর বিতর্কিত অযোধ্যা মামলার রায় দেবে শীর্ষ আদালত।

অযোধ্যার বিতর্কিত যে সৌধ ১৯৯২ সালের ৬ ডিসেম্বর ধ্বংস করেছিল করসেবকরা সেই সৌধের জমি সমেত মোট ২.৭৭ একর জমি নির্মোহী আখড়া, সুন্নি সেন্ট্রাল ওয়াকফ বোর্ড, উত্তরপ্রদেশ ও রামলালা বিরাজমানের মধ্যে ভাগ করে দেওয়ার কথা বলা হয়েছিল এলাহাবাদ হাইকোর্টের রায়ে। ২০১০ সালে এলাহাবাদ আদালতের সেই রায়কে চ্যালেঞ্জ করে শীর্ষ আদালতে আবেদন করা হয়েছিল৷ চলতি বছর ৬ অগাস্ট থেকে শীর্ষ আদালতে শুরু হয় প্রতিদিনের শুনানি৷ গতকাল ৩৮ তম দিনে এসে শেষ হয় শুনানি৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here