নির্যাতিতার কোনও চিঠি তাঁকে দেওয়া হয়নি! উন্নাও কাণ্ড আরও জটিল করল গগৈয়ের মন্তব্য

0
84
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: দুর্ঘটনার কয়েকদিন আগেই নাকি সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈকে চিঠি দিয়েছিলেন উন্নাও গণধর্ষণ কাণ্ডের নিগৃহীতা। জানিয়েছিলেন, তাঁকে হুমকি দেওয়া হচ্ছে! কিন্তু এই প্রেক্ষিতে রঞ্জন গগৈ যা জানালেন তা আরও বিস্ফোরক। নির্যাতিতার কোনও চিঠিই নাকি তাঁর কাছে পৌঁছায়নি! এ বিষয় সুপ্রিম কোর্টের রেজিস্ট্রারের কাছে ব্যাখ্যা চাইলেন তিনি।

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি জানান, উন্নাওয়ের নির্যাতিতার কোনও চিঠি তিনি পাননি। খবরের কাগজে নাকি তিনি এই বিষয় জানতে পারেন যে উন্নাও নির্যাতিতা তাঁকে চিঠি দিয়েছেন। কিন্তু তাঁকে কেউ এই বিষয় জানাননি। এই ঘটনাকে তিনি দুর্ভাগ্যজনক বলেও আখ্যা দিয়েছেন। পাশপাশি তিনি নির্দেশ দিয়েছেন যে, ওই চিঠির একটি নোট তৈরি করে যেন তাঁকে দেওয়া হয়।

উল্লেখ্য, সর্বভারতীয় এক সংবাদসংস্থার খবর অনুযায়ী, চিঠিতে ওই নিগৃহীতা লিখেছিলেন, ‘কিছুলোক আমাকে হুমকি দিচ্ছে। যারা এইভাবে হুমকি দিচ্ছে তাদের বিরুদ্ধে দয়া করে পদক্ষেপ নিন। কিছু লোক আমার বাড়িতে আসছে এবং মামলা তুলে নেওয়ার জন্য ক্রমাগত হুমকি দিচ্ছে। শাসাচ্ছে, মামলা না তুললে ভুয়ো মামলায় গোটা পরিবারকে জেলে ঢোকাবে।’ অন্যদিকে এও জানা গিয়েছে, অভিযুক্ত বিধায়ক এবং তার লোকের হাত থেকে বাঁচতে বারবার পুলিশকে আবেদন জানিয়েছিলেন উন্নাওয়ের নির্যাতিতা তরুণী। পুলিশকে অন্তত ৩৩ বার আবেদন করেও কোনও উত্তর পাননি তিনি বলে জানা গিয়েছে। এমনকি এসপি’র দ্বারস্থ হয়েও কোনও ফল পাননি ওই তরুণী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here