ইদুজ্জোহার অনুষ্ঠান ঘিরে ফের উত্তপ্ত মুর্শিদাবাদ, দু’পক্ষের সংঘর্ষে গুরুতর আহত ৮

0
322
kolkata bengali news

নিজস্ব প্রতিবেদক, বহরমপুর: ইদুজ্জোহা চলে গিয়েছে এক সপ্তাহ হতে চলল। কিন্তু সেই ইদুজ্জোহার অনুষ্ঠান নিয়ে মুর্শিদাবাদের ললিতপুর গ্রামে দুই পাড়ার মধ্যে যে গণ্ডগোল বেধেছিল, তার রেশ এখনও কাটেনি। শনিবার সকালে ফের দুই পাড়ার যুবকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ বাধে। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। পুলিশ জানায়, এদিনের সংঘর্ষে দু’পক্ষের মোট ৮ জন গুরুতর আহত হয়েছে। যার মধ্যে ২ জনের অবস্থা আশঙ্কাজনক।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ইদুজ্জোহার অনুষ্ঠান দেখতে যাওয়া নিয়ে গত মঙ্গলবার থেকেই উত্তপ্ত ছিল মুর্শিদাবাদের হরিহরপাড়া থানার ললিতপুর গ্রাম। মূলত ললিতপুর গ্রামের উত্তরপাড়া ও দক্ষিণপাড়ার মধ্যে গণ্ডগোল চলছিল। এদিন সকালে অন্যান্য দিনের মতই মাঠে কাজ করতে যায় উত্তরপাড়ার লোকেরা। সেই সময় দক্ষিণপাড়ার কিছু যুবক ধারালো অস্ত্র নিয়ে তাদের উপর হামলা চালায় বলে অভিযোগ। এরপর দু’পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ বাধে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌছায় হরিহরপাড়া থানার পুলিশ।
তারপর পুলিশের হস্তক্ষেপেই পরিস্থিতি শান্ত হয়। তবে দুই পাড়ার এদিনের সংঘর্ষে মোট আটজন আহত হয়েছে। যার মধ্যে দু’জনকে আশঙ্কাজনক অবস্থায় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রসঙ্গত, ইদুজ্জোহা উপলক্ষ্যে গত মঙ্গলবার ললিতপুর গ্রামের দক্ষিণপাড়ার যুবকেরা এক অনুষ্ঠানের আয়োজন করেছিল। উত্তরপাড়ার কয়েকজন কিশোর সেই অনুষ্ঠান দেখতে যায়। অন্যপাড়া থেকে অনুষ্ঠান দেখতে আসার জন্য দক্ষিণপাড়ার যুবকেরা ওই কিশোরদের মারধর করে। তারপর গত শুক্রবার দক্ষিণপাড়ার দুই যুবককে পাল্টা মারধর করার অভিযোগ রয়েছে উত্তরপাড়ার কয়েকজনের বিরুদ্ধে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here