ডেস্ক, বারাসাত: মাছের ভেড়ির টাকা ভাগ বাঁটোয়ারা নিয়ে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষ। উত্তর ২৪ পরগনা জেলার বারাসাত সদর মহকুমার দাসপাড়া এলাকায় ঘটেছে ঘটনাটি। ঘটনায় আহত হয়েছেন তৃণমূল নেতা ইমতাজুল হক সহ পাঁচজন। সংঘর্ষের ঘটনায় আটক করা হয়েছে একজনকে এবং বাকিদের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

শনিবার বিকালে শাসন থানার অন্তর্গত পাকদহে ভেড়ির টাকার ভাগ বাঁটোয়ারা নিয়ে তৃণমূলের একটি বৈঠক ছিল। জানা গিয়েছে, বৈঠকের পর ইমতাজুল হক এবং কয়েকজন তৃণমূল কর্মী যখন বাড়ি ফিরছিলেন সেই সময় আচমকা তাদের ওপর হামলা চালায় দাদপুর পঞ্চায়েতের প্রাক্তন প্রধান আবুল কালাম আজাদের লোকেরা। ঘটনায় পাল্টা প্রতিরোধ হলে সংঘর্ষ বেঁধে যায় দুই পক্ষের মধ্যে। এরপর শুরু হয় বোমাবাজি। সেই বোমাবাজি চলে এলাকায় শনিবার রাতভর পর্যন্ত। ঘটনায় আহত হন ইমতাজুল হক সহ পাঁচজন। শেষে ঘটনার খবর পেয়ে শাসন থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ঘটনায় এলাকাবাসীদের অভিযোগ এই সংঘর্ষের ফলে রাতভর এলাকায় চলে ব্যপক বোমাবাজি। এই প্রথম নয় এর আগেও পাকদহের দাদপুর পঞ্চায়েতের প্রাক্তন প্রধান আবুল কালাম আজাদের অনুগামীদের সঙ্গে বারাসত দুই নম্বর পঞ্চায়েত সমিতির সদস্য আশের আলির অনুগামীদের মধ্যে গন্ডগোল হয়েছিল। সেই সময় জেলা তৃণমূল নেতৃত্ব ‘পক্ষকে ডেকে সতর্কও করে। কিন্তু সেই সময় সেই সতর্কবার্তা তৃণমূলের ওই দুই পক্ষ কানে তোলেনি তা এই সংঘর্ষের ঘটনায় প্রমাণিত।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here