Kolkata news

মহানগর ওয়েবডেস্ক: গতকাল বিকেলে সাংবাদিক বৈঠক করে একাধিক সিদ্ধান্তের কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি ঘোষণা করেছিলেন, ৮ জুন থেকে সব সরকারি এবং বেসরকারি সংস্থা ১০০ শতাংশ কর্মী নিয়ে খুলে যাবে। এই ঘোষণার পর কৌতুহল ব্যাপকভাবে বেড়েছে রাজ্যবাসীর। কারণ ট্রেন বা মেট্রো চলাচল এবং পরবর্তী লকডাউন নিয়ে কোন ঘোষণা করেনি কেন্দ্রীয় সরকার। তাই মুখ্যমন্ত্রীর ঘোষণায় উৎকণ্ঠা বেড়ে যায়। কিন্তু রাতে নিজেই টুইট করে নিজের ঘোষণা কিছুটা ‘সংশোধন’ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

টুইট করে তিনি জানালেন, ১০০ শতাংশ নয়, ৭০ শতাংশ কর্মী নিয়ে রাজ্য সরকারি অফিস গুলি চালু হবে। অন্যদিকে বেসরকারি সংস্থার কর্মীদের যথাসম্ভব বাড়ি থেকে কাজ করার পরামর্শ দিলেন তিনি। একইসঙ্গে এও জানান, যে সমস্ত বেসরকারি সংস্থা খুলবে তারা নিজেদের সিদ্ধান্ত মত কর্মী নিয়ে সংস্থা চালাবে। কিন্তু এই টুইটের পরেও পরিবহনের বিষয় নিয়ে কোনো কথা বলেননি তিনি। তাই কৌতুহল বজায় থাকছে জনগণের।

 

 

 

গতকাল বিকেলে সাংবাদিক বৈঠক করে তিনি অফিস খোলার সিদ্ধান্তের পাশাপাশি ১ জুন থেকে সমস্ত ধর্মীয় স্থান খোলার সিদ্ধান্ত নিয়েছেন। জানিয়েছেন, রাজ্যের সমস্ত মন্দির, মসজিদ এবং গির্জা খুলে যাবে। যদিও ১০ জনের বেশি একবারে প্রবেশ করতে পারবেন না। একইসঙ্গে মন্দির ধর্মীয় স্থান এর ভেতরে একাধিক নিয়মবিধি মানতে হবে দর্শনার্থীদের। যদিও কেন্দ্রীয় সরকার এখনো পরবর্তী লকডাউন নিয়ে কিছুই ঘোষণা না করায় মুখ্যমন্ত্রীর ঘোষণায় পুরোপুরি আশ্বস্ত হতে পারছে না জনগণ। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here