kolkata news

মহানগর ওয়েবডেস্ক: প্রথমে রাহুল গান্ধী সরব হয়েছিলেন। এরপর দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও আবেদন করেছিলেন নরেন্দ্র মোদীকে। এবার সরাসরি চিঠি দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বর্তমান কোভিড পরিস্থিতিতে ফাইনাল ইয়ারের পরীক্ষা নেওয়ার যে সিদ্ধান্ত ইউজিসি নিয়েছে তা বাতিল করার আবেদন জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে এদিন বিকেলেই এই চিঠি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

চিঠিতে মমতা লিখেছেন, বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে যেন এই সিদ্ধান্ত পুনর্বিবেচনা করে দেখে ইউজিসি। রাহুল বা কেজরি অবশ্য পুনর্বিবেচনার কথা বলেননি। এই সিদ্ধান্তের সমালোচনা করে রাহুল পরীক্ষা বাতিলের আবেদন জানিয়েছিলেন। অন্যদিকে, কেজরিওয়াল সরকার এদিন দিল্লির সকল বিশ্ববিদ্যালয়ের ফাইনাল ইয়ারের পরীক্ষা বাতিল করে দেয়। একই সুর বজায় রেখে চিঠিতে মমতা লিখেছেন, উপাচার্যদের সঙ্গে আলোচনা করে মনে হয়েছে যে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত স্বাভাবিকভাবে পরীক্ষা নেওয়া সম্ভব নয়। তাই মূল্যায়ন করার অন্য পদ্ধতির উপর জোর দেওয়ার আর্জি করেন দিদি। ইউজিসি-র নতুন নির্দেশিকা নিয়ে অভিভাবকরাও যে আপত্তি তুলেছেন সেটাও নিজের চিঠিতে লিখেছেন মমতা।

রাজ্যের মুখ্যমন্ত্রী স্পষ্ট ভাষায় জানিয়েছেন, ইউজিসি-র নতুন গাইডলাইন যে তিনি সমর্থন করছেন না। এবং আবেদন করেছেন, আগের নির্দেশই যেন ফের বহাল করা হয় যেখানে পরীক্ষা বাতিলের পাশাপাশি অন্য উপায়ে মূল্যায়ন করার কথা বলা হয়েছিল। এতে পশ্চিমবঙ্গ সহ গোটা দেশের পড়ুয়াদের মঙ্গল রয়েছে বলে উল্লেখ করেছেন মমতা। যেহেতু শিক্ষক ও ছাত্র আমাদের সমাজের একটা বিরাট বড় স্তম্ভ, তাই তাদের শারীরিক ও মানসিক সুস্থতার দায়িত্বও আমাদের নিতে হবে, মোদীকে লিখেছেন দিদি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here