ডেস্ক: কর্ণাটকে ২২৪টির মধ্যে ২২২টি আসনে চলছে ভোটগ্রহণ। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, এই নির্বাচনের ফলই আগামী দিনে ভারতীয় রাজনীতির গতিপথ নির্ণয় করতে পারে। কিন্তু ভোট চলাকালীনই বাকযুদ্ধে জড়িয়ে পড়লেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া ও জেল ফেরত বিজেপি মুখ্যমন্ত্রী প্রার্থী ইয়েদুরাপ্পা। বিজেপি মুখ্যমন্ত্রী প্রার্থী ইয়েদুরাপ্পা দাবি করেছেন, কর্ণাটকে ১৫০টিরও বেশি আসন পাবে তাঁর দল। আর ইয়েদুরাপ্পার এই দাবি শুনেই সিদ্দারামাইয়া পাল্টা কটাক্ষ করে বলেছেন, মাথার গণ্ডগোল আছে বিজেপি মুখ্যমন্ত্রী প্রার্থীর।

মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়ার সাফ বক্তব্য, কর্ণাটকে ১২০টি আসন জিতে পুনরায় ক্ষমতায় আসবে কংগ্রেস। তবে কর্ণাটকের মতো রাজ্যে বিধানসভা নির্বাচন। শাসকদলের ক্ষমতা টিকিয়ে রাখার চ্যালেঞ্জই আসল। চাপ রয়েছে কি তাঁর উপর? উত্তরে সহাস্যে সিদ্দারামাইয়ার জবাব, ”আপনাদের কি এরকম মনে হয়? আমি পুরোপুরি চাপমুক্ত এবং নির্বাচন জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী।”

অন্যদিকে, ভোটের দিনকয়েক আগেই এক সংবাদ মাধ্যমকে সাক্ষাতকার দেওয়ার সময় সিদ্দারামাইয়া বলেন, যাই হয়ে যাক বিজেপি কিছুতেই কর্ণাটকে ক্ষমতায় আসতে পারবে না। বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহকে নিয়ে প্রশ্ন করা হলে কর্ণাটকের মুখ্যমন্ত্রী বলেন, ‘অমিত শাহ আসলে একটা কমেডি শো।’ অন্যদিকে, কংগ্রেসের আরেক নেতা মল্লিকার্জুন খাগড়ের বিশ্বাস, ৬০-৭০টির বেশি আসন জিততে পারবে না বিজেপি। ১৫০ কল্পনার গল্প।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here