news kolkata

নিজস্ব প্রতিবেদক:  অত্যাধুনিক পদ্ধতিতে শুরু হল কলকাতাকে জীবাণুমুক্ত করার কাজ। বুধবার কলকাতা পুরসভার উদ্যোগে এই কর্মসূচি সম্পন্ন হয়। শহরের বিভিন্ন রাস্তায় অত্যাধুনিক মেশিন দিয়ে স্প্রে করে জীবাণুমুক্ত করা হয়। এছাড়াও শহরের বিভিন্ন হাসপাতালেও এই পদ্ধতি ব্যবহার করা হয়। এদিন রাস্তায় নেমে এই কাজ পরিচালনা করেন কলকাতা পুরসভার কর্মীরা।

কালীঘাট, সাদার্ন অ্যাভিনিউ, ধর্মতলা, বাঙ্গুর হাসপাতাল, আইডি হাসপাতাল, রাসবিহারী সহ একাধিক জায়গায় অত্যাধুনিক মেশিন- এর মাধ্যমে স্প্রে করার কাজ চলে। কাজ চালানোর জন্য দশটি গাড়ি নামিয়েছে কলকাতা পুরসভা। যতদিন না পর্যন্ত করোনা সমস্যার সমাধান হয়, যতদিন কার্ফু থাকছে, ততদিন শহরের বিভিন্ন প্রান্তে এই ভাবেই কাজ চলবে।

এই বিষয়ে কলকাতা পুরসভার মেয়র পারিষদ দেবব্রত মজুমদার বলেন, ‘যতদিন এমন পরিস্থিতি চলবে ততদিন এই ধরনের স্প্রে করে জীবাণুমুক্ত করার কাজ চালানো হবে।হাসপাতালে ভিতরে ছোট স্প্রে মেশিনের মাধ্যমে স্প্রে করা হবে। রাস্তায় গাড়ি দিয়েই এই কাজ চলবে। জলের সঙ্গে সোডিয়াম হাইড্রোক্সাইড মিশিয়ে স্প্রে করা হচ্ছে যাতে জীবানু নাশ করা সম্ভব হয়। মানুষ ঘরে রয়েছে। তবে আমরা প্রত্যেকেই রাস্তায় রয়েছি, মেয়র নিজে রয়েছেন। বিভাগীয় আধিকারিকরা কাজ করছেন।’

উল্লেখ্য, করোনা রোধের একমাত্র উপায় সর্তকতা মেনে চলা। তার সঙ্গেই চাই পরিচ্ছন্ন জীবনযাপন। এই উপলক্ষে শহর জুড়ে চললো রাস্তা শুদ্ধিকরণের কাজ। কলকাতা পুরসভার পক্ষ থেকে জানা গিয়েছে, শহরজুড়ে ১২টি মেশিন রাস্তা ধোওয়ার কাজে লাগানো হয়েছে। ফগিং স্যানিটাইজার মেশিন কেনা হয়েছে কুড়িটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here