kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: প্রায় তিন বছর পর আজ সরকারি ভাবে শেষ হচ্ছে বিসিসিআইয়ে কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটরসদের রাজত্ব। বুধবার বিসিসিআইয়ের সাধারণ নির্বাচন। আর তারপরে আগামীকাল গঠিত হবে নতুন কমিটি, যার মাথায় অবশ্যই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। এই নতুন কমিটি দায়িত্ব নেওয়ার মধ্য দিয়েই নিজেদের কর্তব্য থেকে অব্যহতি দেবেন বিনোদ রাইয়ের নেতৃত্বাধীন আদালত নিযুক্ত সিওএ। আর এই তিন বছর বিসিসিআই পরিচালনার জন্য বোর্ডের কাছ থেকে মোট ৩.৬২ কোটি টাকা পারিশ্রমিক পেতে চলেছেন বিনোদ রাই ও ডায়ানা এদুলজি।

মঙ্গলবার এক মুখবন্ধ খামে করে সিওএর আর্থিক পাওনা সংক্রান্ত প্রস্তাব সুপ্রিম কোর্টে জমা দেওয়া হলে বিচারপতি এসএ বোবডে ও এল নাগেশ্বরের বেঞ্চ তা মঞ্জুর করে নেন। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে বোর্ডকে এই টাকা সিওএ সদস্যদের দিতে হবে। রায়ে আদালত জানিয়েছে, ‘দীর্ঘ তিন বছর ধরে কাজ করার পারিশ্রমিক হিসেবে কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্সদের বেতনভার বিসিসিআইকে বহন করতে হবে। এর মধ্যে সদস্যদের যাতায়াত খরচ, বা কোনও আর্থিক খরচ সহ যাবতীয় খরচও তাদের দিতে হবে।’

প্রসঙ্গত, ২০১৭ সালে (১১ মাস) প্রতি মাসে ১০ লক্ষ টাকা, ২০১৮ সালে (১২ মাস) প্রতি মাসে ১১ লক্ষ টাকা এবং ২০১৯ সালে (১০) প্রতি মাসে ১২ লক্ষ টাকা করে বেতন সিওএ সদস্যরা পাবেন। এই হিসেবে বিনোদ রাই মোট ৩.৬২ কোটি টাকা পেতে চলেছেন। তবে তৃতীয় সদস্য রবি থোগড়ে ফেব্রুয়ারি থেকে যোগ দেওয়ায় এই কয়েকমাসের বেতন পাবেন। দুই প্রাক্তন সদস্য বিক্রম লিমায়ে ও রামচন্দ্র গুহ তাদের কার্যকালের সময় অনুসারে বেতন পাবেন।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here