kolkata news
Highlights

  • গত রবিবার জাপান থেকে বাড়ি ফিরেছিলেন
  •  বাড়িতে ফিরেই পরদিন থেকেই পেটের সমস্যা ও জ্বর
  • চিকিৎসকরা নমুনা সংগ্রহ করে পাঠালেন অবজারভেশনে


নিজস্ব প্রতিনিধি, মেদিনীপুর:
গত রবিবার জাপান থেকে বাড়ি ফিরেছিলেন। বাড়িতে ফিরেই পরদিন থেকেই পেটের সমস্যা ও জ্বর। কয়েকদিন ওষুধ খেয়ে সমাধানের চেষ্টা করেও বিফল হওয়াতে নিজেই মেদিনীপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে হাজির হলেন ওই যুবক। চিকিৎসকরা নমুনা সংগ্রহ করে পাঠালেন অবজারভেশনে। নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে না আসা পর্যন্ত ওই যুবক নিজের বাড়িতেই থাকবেন নির্দিষ্ট নিয়মে৷

ওই যুবকের বাড়ি পশ্চিম মেদিনীপুরের গড়বেতায়। গত রবিবার জাপান থেকে তিনি বাড়িতে ফিরেছিলেন। বাড়িতে ফিরেই সোমবার থেকে পেটের নানান সমস্যা ও জ্বরে ভুগতে থাকেন। প্রাথমিক চিকিৎসা করার চেষ্টা করেও সুবিধে না হওয়াতে সন্দেহ নিয়ে নিজেই শুক্রবার হাজির হয়ে যান মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে। হাসপাতালের আউটডোর এই সমস্যার কথা জানিয়ে জাপান থেকে ফেরার কথা বলতেই সজাগ হয়ে যান চিকিৎসকরা। দ্রুত তাকে পাঠানো হয় হাসপাতালে নতুন করে তৈরি আইসোলেশন ওয়ার্ডে। এই কাজের জন্য নিযুক্ত চিকিৎসক ও টিম দ্রুত তৎপর হয়ে যায়। তার নমুনা সংগ্রহ করা হয়। এরপর সমস্ত কিছু বুঝিয়ে বাড়ি ফেরত পাঠিয়ে দেওয়া হয়েছে ওই যুবককে।

জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাক্তার গিরিশচন্দ্র বেরা বলেন, পেটের সামান্য কিছু সমস্যা ছিল, আমরা নমুনা সংগ্রহ করে পাঠিয়েছি। তেমন কিছু নয় বলেই মনে হল তবু নমুনা পরীক্ষার রিপোর্ট এলে নিশ্চিত হওয়া যাবে। আপাতত ওই যুবককে অবজারভেশনে রাখছে স্বাস্থ্য দফতর। নিজের বাড়িতেই তিনি আলাদা ভাবে থাকবেন বলে স্বাস্থ্য দরতর সূত্রে জানা গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here