ডেস্ক: পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক আর্থিক প্রতারণার মামলায় বহুদিন আগেই দেশ ছেড়েছেন নিরব মোদী। কেলেঙ্কারির বিষয়টি প্রকাশ্যে আসতেই তোলপাড় হয় দেশজুড়ে। টাকা ফেরত দিতে পারবেন না বলে আগেই হাত তুলে আগেই চিঠি দিয়েছিলেন নিরব। এবার নিরব মোদীকে পাল্টা জবাব দিল পিএনবি। ই-মেলের মাধ্যমে ঋণ খেলাপকারী এই ধনকুবেরকে বলা হয়েছে, ঋণশোধের সুনির্দিষ্ট এবং বাস্তবসম্মত পন্থা নিয়ে হাজির হতে।

রাষ্ট্রয়াত্ত ব্যাঙ্কে ১১,৪০০ কোটি কেলেঙ্কারি কাণ্ডে এই প্রথম নিরবের বিরুদ্ধে মুখ খুলল পিএনবি। ব্যাঙ্কের জেনারেল ম্যানেজার অশ্বিনী বৎস এই ই-মেল পাঠান বলে জানা গিয়েছে। ই-মেলে একটি শাখা থেকে নকল লেটার অফ আন্ডারটেকিং (LOU) নিয়ে বিপুল পরিমাণ অর্থ প্রতারণা সহ ক্ষতি করার অভিযোগ রয়েছে নিরবের বিরুদ্ধে। একই সঙ্গে বৎস আরও লেখেন, ”আপনি সম্পূর্ণ বেআইনিভাবে এই LOU জারি করেছেন। অবৈধভাবে ব্যাঙ্ক কর্মীদের সঙ্গে যোগাযোগ করে এই কাজ করেছেন। এছাড়াও ঋণ মিটিয়ে দেওয়ার জন্য নির্দিষ্ট পরিমাণ টাকা না রেখে এবং টাকা শোধ করার সময়সীমা ঘোষণা না করে আপনি দায়বদ্ধতা ও অঙ্গীকার ভেঙেছেন। এরপর যদি আপনি টাকা ফেরত দেওয়ার কোনও সঠিক ও বাস্তবসম্মত পরিকল্পনা নিয়ে আসতে সক্ষম হন, তবে জবাব দিন।”

কেলেঙ্কারিটি প্রকাশ্যে আসার পর ব্যাঙ্ক কর্তৃপক্ষকে একটি চিঠি লিখে নিরব জানান, তাঁর সমস্ত ব্যবসা সহ সকল শোরুম সিবিআই সিল করে দিয়েছে। এই কারণেই তিনি আর টাকা শোধ করতে পারবেন না। এরপর আরেকটি চিঠি লিখে নিজের কোম্পানির সকল কর্মীদের জানান যে, তিনি আর তাদের বয়েকা বেতনও দিতে পারবেন না। তারা যেন নতুন চাকরির সন্ধান করা শুরু করেন। এবার পাল্টা ই-মেল দিয়ে নিরবকে হাজির হতে বলল পিএনবি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here