ডেস্ক: সাত দফা লোকসভা নির্বাচনের মোটে দুই দফা সম্পন্ন হয়েছে, তবে তৃতীয় দফা শুরু হওয়ার আগেই রাজ্যে বড়সড় ঘোষণা করে দিল নির্বাচন কমিশন। রাজ্যে দীর্ঘদিন ধরে খালি পড়ে থাকা ৬ টি বিধানসভা আসনে উপনির্বাচনের দিনক্ষণ ঘোষণা হল ১৯ মে। যার ফলপ্রকাশ হবে লোকসভার সঙ্গেই অর্থাৎ ২৩ মে।

যে ৬ টি কেন্দ্রের বিধানসভা উপনির্বাচনের দিনক্ষণ ঘোষণা করা হয়েছে সেগুলি হল দার্জিলিং, ইসলামপুর, কান্দি, নওদা, হবিবপুর ও ভাটপাড়া। কারণ, এই সমস্ত কেন্দ্রে বিধায়কদের মধ্যে অনেকেই দল বদল বা লোকসভার প্রার্থী হওয়ার কথা ঘোষণা করেছেন সেহেতু ফাঁকা আসনগুলিতে উপনির্বাচনের সিদ্ধান্ত গ্রহণ করল কমিশন। যেমন দার্জিলিং কেন্দ্রের ওমর রাই সিং এবার দার্জিলিং কেন্দ্রে তৃণমূল প্রার্থী হয়েছেন। ইসলামপুরে কংগ্রেসের বিধায়ক পদ ছেড়ে তৃণমূল প্রার্থী হয়েছেন কানহাইয়ালাল আগরওয়াল, কান্দির কংগ্রেস বিধায়ক অপূর্ব সরকার দলবদলে তৃণমূলের প্রার্থী হয়েছেন। নওদার বিধায়ক আবু তাহের এবার দল বদলে তৃণমূল প্রার্থী। একই তালিকায় রয়েছেন হাবিবপুরের খগেন মুর্মু ও ভাট পাড়ার অর্জুন সিং। এঁরা আবার দল বদলে বিজেপিতে যোগ দিয়েছেন।

উল্লেখ্য, লোকসভা নির্বাচনের দিনক্ষণ প্রকাশের সঙ্গে সঙ্গেই রাজ্যের দুটি বিধানসভা কেন্দ্র কৃষ্ণগঞ্জ এবং উলুবেড়িয়া পূর্বে উপনির্বাচনের দিনক্ষণ প্রকাশ করেছিল কমিশন। কৃষ্ণগঞ্জ কেন্দ্রে তৃণমূল বিধায়ক সত্যজিৎ বিশ্বাস খুন হওয়া ও উলুবেড়িয়া পূর্ব কেন্দ্রে হায়দার আজিজ সফির মৃত্যুতে ওই দুটি আসন শূন্য হয়েছিল। ওই দুই কেন্দ্রের পাশাপাশি এবার আরও ৬ কেন্দ্রে বিধানসভা উপনির্বাচনের দিনক্ষণ প্রকাশ করে দিল নির্বাচন কমিশন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here