kolkata bengali news

ডেস্ক: সাঙ্গ হয়েছে প্রথম দফার নির্বাচন। প্রথম দফার ভুল ত্রুটি থেকে শিক্ষা নিয়ে দ্বিতীয় দফার নির্বাচনের জন্যয় কোমর বেঁধে নেমেছে কমিশন। আলিপুরদুয়ার ও কোচবিহারে প্রথম দফার নির্বাচনে ৫০ শতাংশ জায়গায় রাজ্য পুলিশ থাকলেও দ্বিতীয় দফায় পরিকল্পনা করা হচ্ছে সমস্ত বুথেই রাখা হবে কেন্দ্রীয় বাহিনীকে।

জানা যাচ্ছে, দ্বিতীয় দফার নির্বাচনে ১৩৪ কোম্পানি সেনা মোতায়েন করা হচ্ছে জলপাইগুড়ি, দার্জিলিং ও রায়গঞ্জ কেন্দ্রে। যে ১৩৪ কোম্পানি সেনা মোতায়েন করা হবে তার মধ্যে ৩১ কোম্পানি থাকবে সিআরপিএফ, ৬৭ কোম্পানি বিএসএফ, ১১ কোম্পানি থাকবে মেঘালয় পুলিশ, ১০ কোম্পানি থাকবে এসএসবি, ৫ কোম্পানি নাগাল্যান্ড পুলিশ, ৮ কোম্পানি সিকিম পুলিশ, ২ কোম্পানি ত্রিপুরা পুলিশ। প্রথম দফা নির্বাচনের পরই বিরোধীদের তরফে অভিযোগ তোলা হয়েছে যে সমস্ত জায়গাগুলিতে রাজ্য পুলিশ ছিল সেই সমস্ত বুথেই গণ্ডগোল হয়েছে। পুননির্বাচনের দাবি জানিয়ে ধর্ণায় বসেন বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক।

এদিকে রাজ্যের বিশেষ পুলিশ পর্যবেক্ষক যে রিপোর্ট পেয়েছেন তাতে দ্বিতীয় দফায় কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের প্রয়োজনিয়তা অনুভব করছে কমিশন। ইতিমধ্যেই কোচবিহার ও আলিপুরদুয়ারে মোতায়েন করা কেন্দ্রীয় বাহিনীকে আগামী দফার জন্য দার্জিলিং, জলপাইগুড়ি ও রায়গঞ্জে পাঠানোর কাজ শুরু হয়ে গেছে। রাজ্যে আনা হচ্ছে আরও ৫৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here