কালীপুজোয় শব্দবাজি নয়, ছড়া লিখে প্রচারে নামলেন খোদ থানার ওসি

0
kolkata bengali news

নিজস্ব প্রতিবেদক, হাওড়া: নিজেই ছড়া লিখে সাধারণ মানুষকে সচেতন করতে শব্দবাজির বিরুদ্ধে পথে নামলেন থানার ওসি। শনিবার সকালে হাওড়ার ব্যাঁটরা থানার উদ্যোগে শব্দবাজির বিরুদ্ধে ওই পদযাত্রার আয়োজন করা হয়। থানার ওসি দেবাশিস নাথের উদ্যোগে কয়েক কিলোমিটার পথ ঘুরে ওই পদযাত্রা শেষ হয়।

ট্যাবলোর স্লোগান ছিল, ‘দুমদাম আওয়াজ, কানে লাগায় বাজ। বেশি আওয়াজের বাজি, পরিহার করো আজই। দীপাবলির আলো, সকলের করুক ভালো। কালীমায়ের আশীর্বাদের ঝরনা, সকলের উপর পড়ুক ঝরে এই কামনা করে, ব্যাঁটরা থানা’। এদিন ব্যাঁটরা থানার উদ্যোগে শব্দবাজির বিরুদ্ধে এই পদযাত্রার আয়োজন করা হয়। সকাল ১০টায় থানার সামনে থেকে পদযাত্রার সূচনা হয়। এরপর নরসিংহ দত্ত রোড, পাওয়ার হাউস মোড়, বৃন্দাবন মল্লিক লেন, কাঁটাপুকুর, কদমতলা বাজার, মাকড়দহ রোড হয়ে ফের পদযাত্রা থানার সামনে এসে শেষ হয়।

পদযাত্রায় ট্যাবলো, ক্লাবের বাদ্যদল, এনসিসি এবং স্কাউট গ্রুপের ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করে। থানার অফিসাররাও এই পদযাত্রায় শামিল হন। বিশেষ করে নিষিদ্ধ বাজি, শব্দবাজি যাতে না কেউ ব্যবহার করেন, এছাড়াও বাড়ির ছাদ, বারান্দা বা জানলা থেকে কেউ যাতে না বাজি ছোড়েন এই আবেদন জানানো হয় থানার পক্ষ থেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here