ডেস্ক: সাম্প্রদায়িক সংঘর্ষে এবার অগ্নিগর্ভ হয়ে উঠল বিহার। মুর্তি ভাঙাকে কেন্দ্র করে বিহারের নওদায় দুই সম্প্রদায়ের মধ্যে ছড়ায় হিংসা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এলাকায় নেমেছে বিশাল পুলিশবাহিনী। অশান্তি ছড়ানোর অভিযোগে এখনও পর্যন্ত গ্রেফতার হয়েছেন বিজেপি নেতা। ধৃত নেতাদের নাম দীনেশ ঝা এবং মোহন পাটওয়া। সাম্প্রদায়িক হিংসায় উত্তপ্ত হয়ে ওঠে বিহারের ভাগলপুর, আরা, ঔরঙ্গাবাদ, সমস্তিপুর, নালন্দা সহ আরও একাধিক এলাকা।

এই ঘটনায় সরাসরি লালুর দলকে দুষছে নীতিশের জেডিইউ। তাদের দাবি, সংঘর্ষের রাজনৈতিক ফায়দা তুলতেই এই সংঘর্ষ ছড়াচ্ছে লালুর দল। ওপর দিকে অশান্তি ছড়ানোর কারণে বিহারের নওয়াদায় ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হচ্ছে। বাধ্য হয়ে পুলিশকে ১০ রাউন্ড গুলি চালাতে হয়। সমস্তিপুরের এসপি দীপক রঞ্জন সংবাদ মাধ্যমকে জানান, দুই বিজেপি নেতা ছাড়াও ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

অন্যদিকে, এই হিংসার ঘটনায় বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারকে নিশানায় নিয়েছেন পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় দোষী সাব্যস্ত জেলবন্দি লালুপ্রসাদ যাদব। মুখ্যমন্ত্রীকে সরাসরি আক্রমণ করে তিনি বলেন, নীতিশের খেল খতম হয়ে গিয়েছে। বিহারে বিজেপি আগুন জ্বালিয়ে দিয়েছে। হিংসার জন্যও বিজেপিকেই দায়ি করেন তিনি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here