national news
Highlights

  • চিনের রাষ্ট্রপতি শি জিংপিংয়ের নামে আদালতে দায়ের হল মামলা
  • মামলা দায়ের করা হয়েছে বিহারের মুজফফরপুর কোর্টে
  • মামলা করা হয়েছে ভারতে চিনের রাষ্ট্রদূত সান উইডংয়ের বিরুদ্ধেও

 

মহানগর ওয়েবডেস্ক: করোনা ভাইরাস ছড়িয়েছেন তিনি, এই অভিযোগে চিনের রাষ্ট্রপতি শি জিংপিংয়ের নামে আদালতে দায়ের হল মামলা। আর এই মামলা দায়ের করা হয়েছে বিহারের মুজফফরপুর কোর্টে! শুধু একা শি জিংপিং নয়, মামলা করা হয়েছে ভারতে চিনের রাষ্ট্রদূত সান উইডংয়ের বিরুদ্ধেও। সুধীর কুমার ওঝা নামে এক আইনজীবী তাদের বিরুদ্ধে করোনা ভাইরাস ছড়ানোর চক্রান্তের অভিযোগ তুলে মামলা করেছেন।

মামলাটি মুজফফরপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে করেছেন ওই আইনজীবী। তাঁর দাবি, সারা বিশ্বে ইচ্ছাকৃত ভাবে এই মারণ ভাইরাস ছড়াচ্ছে চিন। আগামী ১১ এপ্রিল এই মামলার শুনানি হবে বলে জানিয়েছেন মামলাকারী।

উল্লেখ্য, আমেরিকার তরফ থেকে প্রথম থেকেই দাবি করা হয়েছে, এই মারণ ভাইরাস চিনা ল্যাবরেটরি থেকেই ছড়িয়েছে। বায়োলজিক্যাল মারণাস্ত্র তৈরি করার স্বার্থেই এই ভাইরাস বানিয়েছে চিন। যদিও চিনের তরফ থেকে পাল্টা দাবি করা হয়েছে, তাদের দেশের নাম খারাপ করার জন্যই এই ভাইরাস চিনে ছড়িয়েছে আমেরিকা।

প্রসঙ্গত, সারা বিশ্বে এই মুহূর্তে মহামারীর আকার নিয়েছে নোভেল করোনা ভাইরাস। এখনও পর্যন্ত প্রায় দুই লক্ষ লোক এঁটে আক্রান্ত, মৃত প্রায় ৮ হাজার। ভারতে শেষ পাওয়া খবর অনুযায়ী আক্রান্তের সংখ্যা ১৪৭, মারা গিয়েছে তিনজন। আদালতে শি জিংপিংয়ের বিরুদ্ধে ২৬৯, ২৭০, ১০৯ ও ১২০বি ধারায় মামলা করা হয়েছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here