মহানগর ওয়েবডেস্ক: পশ্চিমবঙ্গের রাজ্যপাল হয়ে আসার পর থেকেই সরকারের সঙ্গে সংঘাত লেগেই রয়েছে জগদীপ ধনকড়ের। বাংলায় আইন-শৃঙ্খলা নিয়ে একাধিকবার প্রশ্ন তুলেছেন রাজ্যপাল। পাল্টা শাসক দলের তরফে অভিযোগ করা হয়েছে রাজ্যপাল বিজেপির মুখপাত্র। এমনই এক পরিস্থিতির মাঝেই এবার তৃণমূলের সুরে সুর মিলিয়ে রাজ্যপালের বিরুদ্ধে সরব হল বাংলার শিবসেনা। একাধিক অভিযোগ তুলে রাজ্যপালের বিরুদ্ধে বিধাননগর পূর্ব থানায় অভিযোগ দায়ের করল তারা।

এদিন জগদীপ ধনকড়ের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন শিবসেনার রাজ্য সাধারণ সম্পাদক অশোক সরকার। অভিযোগপত্রে তিনি লিখেছেন, রাজ্যপাল মন্তব্যগুলি বাংলার পক্ষে সম্মানহানিকর। তিনি বাংলার সংস্কৃতিকে আঘাত করছেন। শুধু তাই নয় বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে রাজ্যের নির্বাচিত সরকারকে অবমাননা করছেন তিনি। অভিযোগপত্রে অসভ্য বই লিখেছেন গত ছয় সাত মাস ধরে রাজ্যপাল কাজ না করে শুধুমাত্র ট্যুইট করে চলেছেন আম্ফান ও করোনা পরিস্থিতিতে একই কাজ করেছেন তিনি। একটা নির্বাচিত সরকার তার কাজ করছে। অথচ যে কথাগুলি প্রকাশ্যে আসা উচিত নয়, সেগুলিকে সামনে তুলে আনা হচ্ছে রাজ্যপালের তরফে।

এর পরে গুরুতর অভিযোগ তুলে অশোক লিখেছেন, ‘রাজ্যপাল সাংবিধানিক প্রধান একটি রাজনৈতিক দলের হয়ে সরাসরি কাজ করছেন।’ শুধু তাই নয় তিনি প্রশাসনিক গোপন বিষয়গুলো বাইরে প্রকাশ করে দিচ্ছেন। যা সম্পূর্ণরূপে সাংবিধানিক শিষ্টাচার বিরোধী। যদিও অশোকবাবুর এই অভিযোগ পত্র বিধান নগর পূর্ব থানা গ্রহণ করলেও এটিকে সাধারণ একটি চিঠি হিসেবেই দেখা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here