sports news

Highlights

  • আগামীকাল থেকে শুরু হতে চলেছে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ
  • ১৯ তারিখ নিজেদের বিশ্বকাপ অভিযান শুরু করবে ভারতীয় দল
  •  এবার এই বিশ্বকাপের আসর বসছে দক্ষিণ আফ্রিকায়

 

মহানগর ওয়েবডেস্ক: আগামীকাল থেকে শুরু হতে চলেছে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ। এবার এই বিশ্বকাপের আসর বসছে দক্ষিণ আফ্রিকায়। আগামীকাল প্রথম ম্যাচে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান। আর ১৯ তারিখ নিজেদের বিশ্বকাপ অভিযান শুরু করবে ভারতীয় দল।

গতবার এই খেতাব জিতেছিল ভারত। পৃথ্বী শাহের নেতৃত্বাধীন সেই দলে ছিলেন বাংলার ঈশান পোড়েল। এখনও প্রজন্ত মোট ৪ বার যুববিশ্বকাপ জিতেছে ভারতীয় দল। আর কোনও দেশের এত বেশি এই খেতাব জয়ের নজির নেই।

এইবার ভারতীয় দলের বেশ কিছু তারকা কিন্তু ইতিমধ্যেই জাতীয় স্তরের ক্রিকেটে শোরগোল ফেলে দিয়েছেন। যেমন অধিনায়ক প্রিয়ম গর্গ, রবি বিষ্ণোই বা যশস্বী জয়সওয়াল। তিনজনেই আইপিএলে কোটি দরে দল পেয়েছেন।

এবার বিশ্বকাপে গ্রুপ এ’তে রয়েছে ভারতীয় দল। এছাড়া ওই গ্রুপে রয়েছে জাপান ও নিউজিল্যান্ড। ১৯ তারিখ প্রথম ম্যাচে ভারতের প্রতিপক্ষ শ্রীলঙ্কা।

এক নজরে ভারতের ম্যাচ:

১৯/১/২০২০- ভারত বনাম শ্রীলঙ্কা, মাঙ্গাউং ওভাল

২১/১/২০২০- ভারত বনাম জাপান, মাঙ্গাউং ওভাল

২৪/১/২০২০- ভারত বনাম নিউজিল্যান্ড, মাঙ্গাউং ওভাল

৩/২/২০২০- ফাইনাল, সেনওয়েস পার্ক

ভারতীয় অনূর্ধ্ব-১৯ দল:

প্রিয়ম গর্গ (ক্যাপ্টেন), যশস্বী জয়সওয়াল, তিলক ভার্মা, দিব্যাংশ সাক্সেনা, ধ্রুব চন্দ জুরেল, শাশ্বত রাওয়াত, সিদ্ধেশ বীর, শুভাঙ্গ হেগরে, রবি বিষ্ণোই, আকাশ সিং, কার্তিক ত্যাগী, অথর্ব আঙ্কোলেকার, কুমার কুশাগ্র, সুশান্ত মিশ্র ও বিদ্যাধর পাটিল

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here