ডেস্ক: ইরাকের মসুলে ৩৯ মৃত ভারতীয়ের ইস্যুতে এবার ফের কংগ্রেসের নিশানায় সুষমা স্বরাজ। বিদেশমন্ত্রীর বিরুদ্ধে সংসদে এবার প্রিভিলেজ মোশন আনার সিদ্ধান্ত নিল কংগ্রেস। বিরোধী দলের অভিযোগ, মৃতদের পরিবারকে ইচ্ছাকৃত দীর্ঘদিন ধোঁয়াশায় রাখা হয়েছে। বৃহস্পতিবার একথা সংবাদ মাধ্যমকে জানান কংগ্রেস নেত্রী অম্বিকা সোনি।

কংগ্রেস নেত্রী অম্বিকা ছাড়াও সংসদের উপরের কক্ষে সুষমার বিরুদ্ধে অভিযোগ দায়ের করার সিদ্ধান্ত নিয়েছে সাংসদ প্রতাপ বাজওয়া ও শমশের সিং ডুল্লো। সব তথ্য ও নথি জোগাড় করে তাঁরা রাজ্যসভায় বিদেশমন্ত্রীর বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের নোটিস দেবেন। মৃত ভারতীয়দের পরিবারকে ভুল রাস্তায় চালিত করার অভিযোগ তুলেছেন তারা। ক্ষতিপূরণের দাবি তুলে কংগ্রেসের পক্ষ থেকে দাবি করা হয়েছে, মৃতদের পরিবারকে আগেই বিষয়টি জানিয়ে রেখে মানসিকভাবে প্রস্তুত হওয়ার সময় দেওয়া উচিত ছিল। এই বিষয়ে সংবাদ মাধ্যমকে অম্বিকা বলেন, ‘রাজ্যসভাকে বিপথে চালিত করার জন্য আমি সুষমার বিরুদ্ধে অভিযোগ আনব বলে ঠিক করেছি।

মৃতদের পরিবারের আবেগ নিয়ে খেলার মত গুরুতর অভিযোগও সুষমার বিরুদ্ধে তুলেছেন কংগ্রেস নেতারা। তাদের দাবি তারা অনেকদিন আগে থেকেই জানতেন এবং কেন্দ্রীয় সরকারের কাছেও তথ্য ছিল যে সকল নিখোঁজ ভারতীয় শ্রমিকরাই নিহত হয়েছেন আইএস-র হাতে। প্রিভিলেজ মোশনের অভিযোগ হল স্বাধিকার ভঙ্গের নোটিশ যা মৃতদের পরিবারের কাছে দীর্ঘদিন সত্য গোপন করার কারণে নিয়ে আসতে চলেছে কংগ্রেস।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here