Untitled 1 21
Untitled 1 21

ডেস্ক: মহারাষ্ট্রের গোন্ডিয়া জেলা পরিষদ দখল করতে শরদ পাওয়ারের দল এনসিপিকে ছেড়ে সকলকে চমকে দিয়ে নরেন্দ্র মোদীর বিজেপির হাত ধরেছে রাহুল গান্ধির কংগ্রেস। এই নিয়ে এবার দলের কাছে রিপোর্ট তলব করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি।

কংগ্রেসের সঙ্গে সিপিএম ফের জোট বাঁধবে কিনা এই নিয়ে ইতিমধ্যেই উত্তপ্ত রাজ্য রাজনীতি। তার মধ্যে মহারাষ্ট্রের গোন্ডিয়া জেলা পরিষদের নির্বাচনে শরদ পাওয়ারের এনসিপি কে পর্যুদস্ত করতে এবং সেখানে নিজেদের ক্ষমতায় আনতে চিরশত্রু বিজেপির সঙ্গেই হাত মেলায় কংগ্রেস। নির্বাচন শেষে দেখা যায় শরদ পাওয়ারের দল পেয়েছে ২০টি আসন। ১৭টি আসন পেয়ে কংগ্রেস দ্বিতীয় এবং ১৬টি আসন জিতে বিজেপি তৃতীয় স্থান দখল করেছে। এই অবস্থায় জেলা পরিষদ দখলে নেওয়ার জন্য দরকার ছিল জোট। শেষ পর্যন্ত রাহুলের কংগ্রেসের সঙ্গে মোদীর বিজেপি জোট বেঁধে বোর্ড গঠন করে।

জানা গিয়েছে এই নিয়ে মহারাষ্ট্রের কংগ্রেস নেতৃত্বের উপর বেজায় চটেছেন রাহুল। মহারাষ্ট্রে কংগ্রেসের বন্ধু দল হিসাবে পরিচিত শরদ পাওয়ারের এনসিপিকে ত্যাগ করে বিজেপির হাত ধরাকে মোটেও ভাল চোখে নিচ্ছেন না তিনি। প্রদেশ কংগ্রেস নেতৃত্বের উপর ক্ষুব্ধ রাহুল এই নিয়ে দলের কাছে রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন।

অন্যদিকে, এই পুরো ঘটনা নতুন মোড় নিয়েছে মহারাষ্ট্রের প্রদেশ কংগ্রেস সভাপতি অশোক চৌহানের কথায়। কংগ্রেস ও বিজেপি জোট বাঁধার পর তিনি বলেছিলেন, এটা তৃণমূলস্তরের নেতৃত্বের সিদ্ধান্ত। কিন্তু এই মুহূর্তে দলের সুপ্রিমো রাহুল গান্ধি এই সিদ্ধান্তে নিজের উষ্মা প্রকাশ করায় সুর বদল করতে বাধ্য হয়েছেন তিনি। চৌহান এখন দাবি করছেন, এই ঘটনার বিষয়ে তিনি কিছুই জানতেন না।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here