ডেস্ক: ৩১মে ১৫টি উপনির্বাচনের ফলাফল প্রকাশের পরই যেন বিজেপির বিরুদ্ধে জোট শক্তি হয়ে লড়ার নতুন ইন্ধন পেয়েছে বিরোধী দলগুলি। ২০১৯ কে নিশানায় রেখে বিজেপির অশ্বমেধের ঘোড়াকে আটকাতে ক্রমশ দানা বাঁধতে শুরু করেছে আঞ্চলিক দলগুলি। একই সঙ্গে শুক্রবার সাংবাদিক সম্মেলন করে উভয় পক্ষ থেকেও জানিয়ে দেওয়া হয়, ২০১৯ লোকসভা নির্বাচনেও জোট সঙ্গি রূপেই লড়বে এই দুই দল।

কর্ণাটকে দীর্ঘদিন ধরে চলা মন্ত্রক বণ্টন নিয়েও চাপানউতোর শেষ হয়ে যায় এদিনের সাংবাদিক বৈঠকে। বণ্টন শেষে জানানো হয়, কংগ্রেসের ঘরে গিয়েছে ২২টি মন্ত্রক এবং জেডিএস পেয়েছে ১২টি। মুখ্যমন্ত্রী কুমারস্বামী এদিন জানান, অর্থমন্ত্রক থাকছে জেডিএসের কাছে। তিনি বলেন, ‘বিগত কয়েকদিন আলোচনার মাধ্যমে আমরা রফা সূত্রে পৌঁছেছি। অর্থমন্ত্রক জেডিএসের কাছে থাকবে। বাকি সবকিছুও নির্ধারিত করা হয়েছে। আগামী বছর লোকসভা নির্বাচনও একত্রে লড়বে কংগ্রেস-জেডিএস।’

মন্ত্রক বণ্টনের শেষে জানা গিয়েছে, স্বরাষ্ট্র, রাজস্ব, কৃষির মতো গুরুত্বপূর্ণ মন্ত্রকগুলি গিয়েছে কংগ্রেসের ঝুলিতে। জেডিএস পেয়েছে অর্থ, পর্যটন, শিক্ষা, পরিবহণের মতো মন্ত্রকগুলি। সূত্রের খবর, অর্থমন্ত্রক নিয়ে বেশ কিছুদিন ধরেই দড়ি টানাটানি চলছিল কংগ্রেস ও জেডিএসের মধ্যে। কুমারস্বামী অর্থমন্ত্রক নিজের হাতে রাখার দাবি করছিলেন যা শেষ পর্যন্ত মেনে নিয়েছে কংগ্রেস।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here