Home Featured জনসংখ্যা সংক্রান্ত খসড়া বিল নিয়ে বিতর্ক, ‘অবৈধ সন্তান’ সংখ্যা জানতে চেয়ে কটাক্ষ কংগ্রেস নেতার

জনসংখ্যা সংক্রান্ত খসড়া বিল নিয়ে বিতর্ক, ‘অবৈধ সন্তান’ সংখ্যা জানতে চেয়ে কটাক্ষ কংগ্রেস নেতার

0
জনসংখ্যা সংক্রান্ত খসড়া বিল নিয়ে বিতর্ক, ‘অবৈধ সন্তান’ সংখ্যা জানতে চেয়ে কটাক্ষ কংগ্রেস নেতার
Parul

মহানগর ডেস্ক: জনসংখ্যা সংক্রান্ত খসড়া বিল নিয়ে এবার প্রতিবাদ বিজেপির বিরুদ্ধে। উত্তরপ্রদেশের সব পার্টি একসাথে প্রতিবাদ করেছেন যোগী সরকারের বিরুদ্ধে। কংগ্ৰেস নেতা সদ্য খুরশিদ বলেছেন,’ মন্ত্রীরা আগে হিসেব দিন তাঁদের কতজন করে অবৈধ সন্তান আছে। 

রাজ্যের জনসংখ্যার নিয়ন্ত্রণে এবং প্রসূতি ও সদ্যোজাতদের মৃত্যু রোধ করার তাগিদে, উত্তর প্রদেশ পপুলেশন পলিশি  ২০২১- ২০৩০ প্রকাশ করেন যোগী সরকার। ওই ডকুমেন্টে বলা হয়েছে, বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে জনসংখ্যার ভারসাম্য যেন সমান থাকে সেই উদ্দেশ্যেই এই বিল। জনসংখ্যার ভিত্তিতে চালানো হবে প্রচার। রাজ্যের ল কমিশন ওয়েবসাইটেও আপলোড করা হয় এই ডকুমেন্ট।

    
এই প্রসঙ্গে সমাজবাদী পার্টির সাংসদ শফিকুর রহমান রারেক বলেন, এই বিল শুধুমাত্র নির্বাচনী প্রচার ছাড়া আর কিছুই নয়। বিজেপি মানুষের স্বার্থে কোনো কাজ করেনা। তাঁদের শুধু জেতা নিয়ে সম্পর্ক। সামনে নির্বাচন তাই উদ্বিগ্ন হয়ে পড়েছে তাঁরা’।

   
ফারুকাবাদে কংগ্ৰেস নেতা সলমন খুরশিদ বলেন,’ নেতারা জানান তাঁদের কতজন করে অবৈধ সন্তান আছে। কারো যদি মনে হয়, আমি ভূল বলছি সে আমাকে বলতে পারে’।
   

বিধানসভায় বিরোধী দলনেতা রামগোবিন্দ চোধুরী বলেন,  ‘সরকার সব ক্ষেত্রেই ব্যার্থ। দেশের আইন শৃঙ্খলা ভেঙ্গে পড়ছে, বেকাররা চাকরি পাচ্ছেনা, সেসব নিয়ে মাথাব্যথা নেই।’

  
জনসংখ্যা সংক্রান্ত বিলের খসড়ায় বলা হয়েছে তাদের দুই জনের বেশি সন্তান রয়েছে তাঁরা পঞ্চায়েত ভোটে অংশ নিতে পারবে না। সরকারি চাকরির জন্য‌ও আবেদন করতে পারবেন না। উপরন্তু ভর্তুকি থেকেও বঞ্চিত থাকবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here