kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: কিছুদিন আগে লোকসভার স্পিকার রমা দেবীকে উদ্দেশ্য করে অশালীন মন্তব্য করে বিতর্ক জড়িয়ে ছিলেন সপা সাংসদ আজম খান। তবে সে জল কিছুটা থিতু হতেই এবার বিতর্কে জড়ালেন ওড়িশার কংগ্রেস বিধায়ক তারাপ্রসাদ বাহিনিপতি। বিধানসভা অধিবেশন চলাকালীন স্পিকারকে উদ্দেশ্য করে ‘ফ্লাইং কিস’ ছুড়লেন তিনি। যদিও বিষয়টি নিয়ে এবার আর অতটা জলঘোলা হল না। গোটা বিষয়টি হেসেই চাপা দিয়ে দিলেন স্পিকার থেকে শুরু করে বাকি বিধায়করা।

শীতকালীন অধিবেশন উপলক্ষে মঙ্গলবার ওড়িশা বিধানসভায় জড়ো হয়ে ছিলেন রাজ্যের সমস্ত দলের বিধায়করা। প্রত্যেকেই নিজের নিজের কেন্দ্রের সমস্যা তুলে ধরছিলেন স্পিকার এস এন পাত্রর কাছে। সেখানেই স্পিকার নিজের এলাকা নিয়ে বলার অনুমতি দেন কংগ্রেস বিধায়ক তারাপ্রসাদ বাহিনিপতি। এরপরই স্পিকারের উপর খুশি হয়ে তাঁকে উদ্দেশ্য করে একটি ‘ফ্লাইং কিস’ ছুঁড়ে দেন তিনি। এই দৃশ্য দেখে মুচকি হাসতে থাকেন কক্ষের বাকি বিধায়করা। হেসে ফেলেন খোদ স্পিকারও। যদিও সভা শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তারাপ্রসাদ জানান, স্পিকারকে অপমান বা ছোট করার জন্য এমন কাজ তিনি করেননি। বরং সবার প্রথমে তাঁকে বলার সুযোগ দেওয়ার জন্য স্পিকারকে ‘ওয়েলকাম’ জানিয়েছেন তিনি।

এর পাশাপাশি তিনি আরও জানান, ‘ওই ফ্লাইং কিস তাঁর কাছে আমার প্রশংসা হিসাবে চিহ্নিত হয়েছে। কারণ আমার এলাকায় নানান সমস্যা নিয়ে তিনি আগে থেকে অবগত ছিলেন এবং চিন্তিতও ছিলেন।’ উল্লেখ্য, কিছুদিন আগে এই বিধায়কই একবার নজরে এসেছিলেন হাস্যকরভাবে। গত সপ্তাহে ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের সঙ্গে হঠাৎ সাক্ষাতে তাঁকে প্রশ্ন করে বসেন, স্যার আপনি খুশি তো? হঠাৎ এমন প্রশ্নে মুখ্যমন্ত্রী থতমত খেয়ে গেলেও সামলে নিয়ে জানিয়েছিলেন, ‘আমি ভীষণ খুশি’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here