ডেস্ক: কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর নির্দেশ মেনেই আসন্ন লোকসভা নির্বাচনে মুম্বই থেকে ভোটে দাঁড়াতে চলেছেন প্রিয়া দত্ত। তিনি কিছুদিন আগেই জানিয়েছিলেন ২০১৯ এর লোকসভা নির্বাচনে অংশ নেবেন নাআ। কিন্তু রবিবার মুখ্য নির্বাচন কমিশনের ভোটের নির্বাচনী নির্ঘণ্ট শোনানোর পর সঞ্জয় দত্তের বোনের ভোটে লড়ার খবর প্রকাশ্যে আসেন। কিছুদিন আগেই অভিনেতা তথা প্রাক্তন বর্ষীয়ান কংগ্রেস নেতা সুনীল দত্ত জানিয়েছিলেন, তাঁর মেয়ে অর্থাৎ প্রিয়া দত্ত পরিবারকে সময় দেওয়ার পরিকল্পনা নিয়েছেন তাই তিনি ভোটে দাঁড়াবেন না।

সূত্রের খবর, প্রিয়া দত্ত মুম্বইয়ে বিশেষ করে তাঁর কেন্দ্রে কংগ্রেসের শোচনীয় পরিস্থিতি দেখেই তিনি অত্যন্ত হতাশ হয়ে পড়েছিলেন। এরপরই তিনি আসন্ন লোকসভার নির্বাচনী পদ্ধতি থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছিলেন। প্রিয়া দত্ত ভোটে দাঁড়ানোর বিষয়ে অনিচ্ছা প্রকাশ করলেও তিনি কংগ্রেসের হয়েই কাজ করার কথাও জানিয়েছিলেন। তবে প্রিয়া দত্তের লোকসভা নির্বাচনে না দাঁড়ানোর সিদ্ধান্তকে কোনওভাবেই কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী আমল দেননি। দলের তরফে নির্দেশিকা জারি হওয়ার পরেই প্রিয়া দত্ত পুনরায় উনিশের ভোটযুদ্ধে সামিল হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। প্রসঙ্গত, ২০১৪-এর লোকসভা নির্বাচনে মুম্বইয়ে কংগ্রেসের শোচনীয় ভরাডুবির পরই এই সিদ্ধান্ত নিয়েছিলেন প্রিয়া দত্ত।

 

উত্তর মুম্বই লোকসভা কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী পুনম মহাজনের বিরুদ্ধে কংগ্রেস প্রার্থী হিসেবে ভোটে দাঁড়িয়েছিলেন সুনীলকন্যা প্রিয়া দত্ত। কিন্তু সেখানে কংগ্রেস শোচনীয়ভাবে বিজেপির কাছে পরাজিত হয়। প্রিয়া দত্তের এই সিদ্ধান্তের পর কংগ্রেসের তরফে অন্য প্রার্থী খোঁজার চেষ্টা করা হচ্ছিল। কিন্তু মুম্বইয়ে রাহুল গান্ধীর জনসমাবেশের পর প্রিয়া দত্ত পুনরায় ভোটে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here