bengali news
Highlights

  • ট্রাম্প দাবি করেছিলেন, ভারতে প্রায় ৭০ লক্ষ মানুষ তাঁকে স্বাগত জানানোর জন্য থাকবেন
  • কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে দাবি উপস্থিত থাকতে পারেন প্রায় ১ লক্ষ মানুষ
  • বিজেপি সরকারকে একহাত নিয়ে নতুন ‘বিজ্ঞাপন’ দিয়ে কংগ্রেস বলল, চাকরি রয়েছে, শূন্যপদ ৬৯ লক্ষ

মহানগর ওয়েবডেস্ক: প্রথমবার ভারত সফরে আসছেন সস্ত্রীক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ভারতে আসার আগেই তিনি দাবি করেছিলেন যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নাকি তাঁকে বলেছেন, দেশের প্রায় ৭০ লক্ষ থেকে ১ কোটি মানুষ তাঁকে স্বাগত জানানোর জন্য থাকবেন। কিন্তু ভারতের কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে দাবি করা হয় যে, ট্রাম্পকে স্বাগত জানাতে উপস্থিত থাকতে পারেন প্রায় ১ লক্ষ মানুষ। এই প্রেক্ষিতেই বিজেপি সরকারকে একহাত নিয়ে নতুন ‘বিজ্ঞাপন’ দিল কংগ্রেস। বলা হল, চাকরি রয়েছে, যাতে শূন্যপদ ৬৯ লক্ষ।

কংগ্রেসের তরফে ট্যুইট করে একটি ‘বিজ্ঞাপন’ দিয়ে বলা হয়েছে, ‘ডোনাল্ড ট্রাম্প নাগরিক অভিনন্দন সমিতি’ থেকে চাকরিতে যোগদান করানো হচ্ছে। যেখানে কাজ হল মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে দেখে হাত নাড়ানো! এখানে ৬৯ লক্ষ শূন্যপদ রয়েছে। এই চাকরিতে যোগদান করলেই মিলবে আচ্ছে দিন! কংগ্রেসের এই ট্যুইট এখন রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

কংগ্রেসের এই ট্যুইট থেকে স্পষ্ট, কেন্দ্রের বিজেপি সরকার যে প্রত্যেক বছরে ২ কোটি চাকরির প্রতিশ্রুতি দিয়েছিল তা রাখতে পারেনি। এদিকে, ট্রাম্প খোদ বলেছেন যে ৭০ লক্ষ লোক তাঁকে স্বাগত জানাবে। কিন্তু অন্যদিকে, বিজেপি বলছে, উপস্থিত থাকবে ১ লক্ষ। সুতরাং, মোদী সরকারের ‘লজ্জা’ বাঁচাতে আরও ৬৯ লক্ষ লোক তো দরকারই। সেই প্রেক্ষিতেই কংগ্রেসের তরফে এই ৬৯ লক্ষের শূন্যপদের বিজ্ঞাপন দেওয়া হয়েছে।

আগামী ২৪-২৫ ফেব্রুয়ারি দু’দিনের জন্য ভারত সফরে আসতে চলেছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নয়া দিল্লিতে এসে তারপর আহমেদাবাদে যাবেন তিনি। প্রথমবার ভারত সফরের দিকে তাকিয়ে বেশ উচ্ছ্বসিত ট্রাম্প নিজেই। তিনি আশাবাদী, বিমানবন্দর থেকে আহমেদাবাদ পর্যন্ত অন্তত ৫০-৭০ লক্ষ লোক থাকবে! ট্রাম্প জানিয়েছেন, তিনি শুনেছেন ভারতে নাকি ৫০-৭০ লক্ষ লোক থাকবে। মার্কিন প্রেসিডেন্ট মজা করে বলেছেন, বিগত দিনে তিনি ৪০,০০০-৫০,০০০ লোক নিয়ে জনসভা করেছেন। তাই তাঁর স্বভাবতই ‘ভাল’ লাগছে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here