ডেস্ক: নরেন্দ্র মোদীর বিজয়রথ থামাতে একদিকে বিরোধী জোট তৈরির ব্যস্ততা দেখাচ্ছেন নেতা মন্ত্রীরা। অন্যদিকে, জোট তৈরির আগেই কীভাবে তা ভাঙার বন্দোবস্ত করে রাখা যায়, সেই দিকেই মন দিয়েছেন কংগ্রেসের অন্যতম জোটসঙ্গি মায়াবতীর দলের নেতারা। বসপার কোঅর্ডিনেটর রাহুল গান্ধীকে কটাক্ষ করে বলেছেন, তিনি নিজের বাবা রাজীব গান্ধীর থেকে বেশি নিজের বিদেশিনী মা সনিয়া গান্ধীর মতো দেখতে। এই কারণে তিনি কোনও দিন প্রধানমন্ত্রী হতেই পারবেন না।

বসপার তরফ থেকে এই বিতর্কিত বয়ান দিয়ে বলা হয়েছে, ২০১৯-এর লোকসভা নির্বাচনে কেবল মায়াবতীই নরেন্দ্র মোদীকে টক্কর দিতে পারবেন। কর্ণাটক বিধানসভা নির্বাচনের পর মায়াবতীর ক্ষমতা আরও বৃদ্ধি পেয়েছে বলেও দাবি করেছেন তিনি। যদিও এই বিস্ফোরক বয়ানের পরও কংগ্রেস চুপই রয়েছে কারণ তিন রাজ্যে মায়াবতীর সঙ্গে জোট করেন বিধানসভা নির্বাচন লড়ার পথে এগোচ্ছেন রাহুল। অন্যদিকে, বিজেপির অন্দরে ভালই ঠাট্টা মস্করা চলছে এই মন্তব্যের পর।

অন্যদিকে মধ্যপ্রদেশ, রাজস্থান ও ছত্তিশগড়ে বিধানসভা নির্বাচনের আগে কংগ্রেসের উপর বিরাট শর্ত চাপিয়েছেন মায়াবতী। বসপার তরফে স্পষ্ট করে দেওয়া হয়েছে, যদি তিন রাজ্যের মধ্যে কোনও এক রাজ্যেও কংগ্রেস জোট না করতে চায়, তবে কোনও রাজ্যেই জোট করে ভোট লড়বে না তারা। সব মিলিয়ে বিরোধী জোট নিয়েও সুবিধাজনক অবস্থায় নেই রাহুলের দল। মুদ্রার ওপর পিঠে কংগ্রেস-বসপার এই দড়ি টানাটানির খেলায় বেশ মজাই নিচ্ছেন অমিত শাহেরা।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here