news bengali

মহানগর ওয়েবডেস্ক: কংগ্রেসের সঙ্গে সবরকম সম্পর্ক ছিন্ন হয়ে গিয়েছে শচীন পাইলটের। ফলে শিগগির তিনি বিজেপিতে যোগ দেবেন, বা নিজের দল গঠন করবেন; এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। এরই মধ্যে নিজের প্রাক্তন দলের বিরুদ্ধে জোরালো আক্রমণ শানিয়েছেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। কংগ্রেসের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে তিনি বলেছেন, ‘ব্যবসা’ করার কায়দায় মধ্যপ্রদেশের সরকার চালিয়েছিলেন কমলনাথ।

গত মার্চ মাসে অনুগামী ২২ বিধায়ককে নিয়ে কংগ্রেস ত্যাগ করেছিলেন সিন্ধিয়া। তারপর থেকেই লাগাতার নিজের পুরোনো দলকে নিশানায় নিয়েছেন তিনি। এদিন সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে সিন্ধিয়া বলেন, কংগ্রেসের মোহ কেটে গিয়েছে মধ্যপ্রদেশের মানুষের। ‘১৫টা মাস ব্যবসা চালানোর কায়দায় সরকার চালিয়েছে কংগ্রেস। ওদের শাসনকালে রাজ্য সচিবালয়ে দুর্নীতি ছিল রোজনামচা।’ দল ছাড়ার তিন মাসের মাথায় এদিন দাবি করেন সিন্ধিয়া। মূলত কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলনাথকে নিশানায় নিয়েই এই মন্তব্য করেন তিনি। কংগ্রেসে সিন্ধিয়াকে কোণঠাসা করার পিছনে এরাই সবথেকে বড় ভূমিকা নিয়েছিলেন বলে জানা যায়।

যদিও এদিন নিজের ঘনিষ্ঠ এবং এক সময়ের সহকর্মী শচীন পাইলটকে নিয়ে বিশেষ কথা বলতে চাননি সিন্ধিয়া। কেবল কংগ্রেসের বিরুদ্ধে তোপ দেগে তিনি বলেন, সেখানে প্রতিভার কোনো দাম দেওয়া হয় না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here