ডেস্ক: কর্নাটক বিধানসভা নির্বাচন উপলক্ষ্যে রাহুল গান্ধির নেতৃত্বে নিজেদের ইস্তেহার প্রকাশ করল কংগ্রেস। ইস্তেহার প্রকাশ করার সময়ই বিজেপি ও নরেন্দ্র মোদীকে আক্রমণ করেন কংগ্রেস সভাপতি। রাহুল বলেন, এই ইস্তেহার সাধারণ মানুষের মনের কথা বলে। আমাদের সরকার যা যা প্রতিশ্রুতি দিয়েছিল তা করে দেখিয়েছে।

রাহুল গান্ধি ছাড়াও ইস্তেহার প্রকাশের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। এছাড়াও উপস্থিত ছিলেন কর্নাটক কংগ্রেসের বিভিন্ন নেতা মন্ত্রীরা। কংগ্রেসের ইস্তেহারে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে প্রতি বছর কমপক্ষে ১৫-২০ লক্ষ কর্মসংস্থানের। একই সঙ্গে প্রত্যেক গ্রামে রাজীব গান্ধির নামে ক্লিনিক ও চিকিৎসা কেন্দ্র গড়ে তোলার প্রতিশ্রুতি দেন রাহুল গান্ধি। এছাড়াও নতুন প্রজন্মকে কাছে টানতে ১৮-২৩ বছরের ছেলেমেয়েদের হাতে মোবাইল তুলে দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়।

বিজেপিকে আক্রমণ করে রাহুল বলেন, আমরা ৫ বছরে যা বলেছি তা করেছি। তিনি আরও বলেন, বিজেপির ইস্তেহারে অনেক কিছু লুকিয়ে রাখা থাকে। বিজেপি নেতাদের থেকে বেশি আরএসএসের নেতারা ওই ইস্তেহার তৈরি করেন। প্রধানমন্ত্রীর ১৫ লক্ষর প্রতিশ্রুতি নিয়েও এদিন মোদীকে কটাক্ষ করেন কংগ্রেস সভাপতি। রাহুল বলেন, ১৫ লক্ষর কথা বলে মোদী ১ টাকাও দিলেন না। রাফায়েল সহ একের পর এক দুর্নীতি সামনে আসছে। অমিত শাহের পুত্র, নীরব মোদী তো আছেই। কৃষকদের অবস্থাও শোচনীয় বলে উল্লেখ করেন তিনি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here