bengali news national

Highlights

  • প্রধানমন্ত্রীর দফতরে একটি সংবিধানের কপি পাঠাল প্রধান বিরোধী শিবির
  • প্রজাতন্ত্র দিবসের দিনই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে মোক্ষম খোঁচাটা দিল কংগ্রেস
  • কংগ্রেসের তরফে অনলাইনে অর্ডার করার যে স্ক্রিনশট টুইটারে দেওয়া হয়েছে

মহানগর ওয়েবডেস্ক: প্রজাতন্ত্র দিবসের দিনই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে মোক্ষম খোঁচাটা দিল কংগ্রেস। ৭১তম সাধারণতন্ত্র দিবসে প্রধানমন্ত্রীর দফতরে একটি সংবিধানের কপি পাঠাল প্রধান বিরোধী শিবির। অনলাইনে কপিটি অর্ডার করে রাজধানীর নর্থ ব্লকে প্রধানমন্ত্রীর সচিবালয়ে পাঠানো হয়েছে। সংবিধানের কপি অর্ডারের ছবি এদিন পোস্ট করে দেওয়া হয় কংগ্রেসের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে সঙ্গে লেখা হয়, ‘দেশকে ভাগ করার থেকে যখন আপনি সময় পাবেন, দয়া করে এটা পড়ে দেখবেন।’

এই খোঁচা যে সরাসরি নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে দেওয়া হয়েছে তা নিয়ে কোনও সন্দেহ নেই। কেননা বিরোধীরা, বিশেষ করে কংগ্রেস প্রথম থেকেই একে সংবিধানের পরিপন্থী আইন হিসেবে উল্লেখ করে এসেছে। কংগ্রেসের টুইটে আরও লেখা হয়েছে, ‘প্রিয় প্রধানমন্ত্রী, সংবিধান তাড়াতাড়ি আপনার কাছে পৌঁছে যাচ্ছে। দয়া করে পড়ুন। ধন্যবাদান্তে কংগ্রেস।’ অন্যান্য বিরোধীরাও এদিন সংবিধানকে হাতিয়ার করেই মোদীকে বিঁধেছেন। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও সকালেই টুইটারে সংবিধানের সার্বভৌমত্ব্য রক্ষার আবেদন জানিয়েছেন।

যদিও মজার বিষয়, কংগ্রেস সংবিধানের কপি প্রধানমন্ত্রীর কার্যালয়ের ঠিকানায় অর্ডার করেছে ঠিকই, কিন্তু টাকা দেয়নি। কংগ্রেসের তরফে অনলাইনে অর্ডার করার যে স্ক্রিনশট টুইটারে দেওয়া হয়েছে, সেখানে লেখা রয়েছে ‘পে অন ডেলিভারি’। অর্থাৎ প্যাকেজটি নিতে হলে সেটার টাকা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেই দিতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here