kolkata bengali news sambit patra

Highlights

  • কংগ্রেস শুধুই মুসলিমদের কথা বলে, কংগ্রেস নাম না দিয়ে মুসলিম লিগ কংগ্রেস নামে ডাকা উচিত
  • তোপ দাগলেন বিজেপির মুখপাত্র সম্বিত পাত্র
  • জিন্না আর জওহরলাল নেহরুর ব্যক্তিগত উচ্চাকাঙ্খার জন্যই দেশ ভেঙেছে, তোপ সম্বিতের

মহানগর ওয়েবডেস্কঃ কংগ্রেস শুধুই মুসলিমদের কথা বলে, তাই ওদের ইন্ডিয়ান ন্যাশনাল কংগ্রেস নাম না দিয়ে মুসলিম লিগ কংগ্রেস নামে ডাকা উচিত, তোপ দাগলেন বিজেপি নেতা সম্বিত পাত্র। শুধু তাই নয়, এমআইএমআইএম নেতা আকবরউদ্দিন ওয়েইসি নিজেকে নাকি নয়া জিন্না বলে তুলে ধরেছে এমন দাবি করেন সম্বিত পাত্র।

সম্প্রতি কংগ্রেস নেতা অশোক চহ্বন একটি ভিডিও প্রকাশ্যে আসে যেখানে তাকে বলতে শোনা গিয়েছে, মহারাষ্ট্রে মুসলিম ভাইয়েরা চাপ দিয়েছিলেন যে ক্ষমতার বাইরে রাখতে হবে বিজেপিকে। সেই জন্যই মারাঠাভূমে শিবসেনার হাত ধরেছিল কংগ্রেস। কংগ্রেস নেতার এই মন্তব্যেকে কটাক্ষ করেই বিজেপির মুখপাত্র সম্বিত পাত্র কংগ্রেসকে একহাত নিতে শুরু করেন।

সম্বিত পাত্র প্রশ্ন করেন, “এর মানে কি কংগ্রেস মুসলিমদের এবং শুধুই মুসলিমদের অনুমতি নিয়ে সরকার গড়ে? হিন্দু আর অন্য সম্প্রদায়ের কথা ভাবেই না? কংগ্রেসের নাম বদলে ইন্ডিয়ান ন্যাশনাল কংগ্রেস নয়, ডাকা হোক মুসলিম লিগ কংগ্রেস নামে। ওরা শুধুই মুসলিমদের কথা বলে, ওদের মধ্যে বিভাজন ঘটাতে চায়।” তিনি আরও বলেন, জিন্না আর জওহরলাল নেহরুর ব্যক্তিগত উচ্চাকাঙ্খার জন্যই দেশ ভেঙেছে।

অন্যদিকে সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে দেশজুড়ে প্রতিবাদের প্রসঙ্গেও মুখ খোলেন সম্বিত পাত্র। বলেন, কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধী ও এনসিপি নেতা শরদ পাওয়ার সিএএকে সমর্থন না করে হেনস্থা করছে হিন্দুদের। প্রসঙ্গত, মহারাষ্ট্রে সরকার গড়া নিয়ে দীর্ঘ টানাপোড়েনের পর হাতে হাতে মেলায় শিবসেনা, এনসিপি ও কংগ্রেস।

কংগ্রেস ও শিবসেনা আদর্শগত দিক থেকে দুই বিপরীত মেরুর হওয়া সত্ত্বেও বিজেপিকে রুখতে হাত মেলায় একের অপরের সঙ্গে। মহারাষ্ট্রে তৈরি হয় মহাবিকাশ আগাড়ি। সেই প্রসঙ্গে একটি প্রকাশ্য জনসভায় মুখ খুলেছিলেন কংগ্রেস নেতা অশোক চহ্বন। আর তাতেই তেলেবেগুনে জ্বলে যায় বিজেপি। কংগ্রেসকে মুসলিম লিগ কংগ্রেস বলে তোপ দাগতে থাকে সম্বিত পাত্র।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here