ডেস্ক: ‘চুক্তিবদ্ধ’ প্রধানমন্ত্রী নয়, দেশের চাই নরেন্দ্র মোদীর মতো ‘আদর্শ’ প্রধানমন্ত্রী। এমনই মন্তব্য করে রাজনৈতিক উত্তাপ বাড়ালেন কেন্দ্রীয় মন্ত্রী মুক্তার আব্বাস নকভী। এই সুর বজায় রেখেই তিনি বললেন, কংগ্রেস এই ‘চুক্তিবদ্ধ’ প্রধানমন্ত্রী চায়, যাঁকে রিমোর্ট দিয়ে কন্ট্রোল করা যাবে!

কেন্দ্রীয় মন্ত্রী বলেন, পুরো দেশ জানে প্রধানমন্ত্রী হিসেবে সবচেয়ে আদর্শ ব্যক্তি হলেন নরেন্দ্র মোদী। তিনি ছাড়া আর কাউকে প্রধানমন্ত্রী হিসেবে ভাবাই যায় না। তাঁর অধীনেই দেশে উন্নয়ন হচ্ছে, দেশ সুরক্ষিত রয়েছে। কিন্তু কংগ্রেস একজন রিমোর্ট কন্ট্রোলড প্রধানমন্ত্রী চাই যাঁকে যখন খুশি ব্যবহার করা যায়। কিন্তু দেশ এমন প্রধানমন্ত্রী চায় না যে ৬ মাস পর বদল হবে, তাঁর জায়গায় অন্য কেউ আসবে। এইরকম পরিবর্তনশীল প্রধানমন্ত্রীর ভারতবর্ষে কোনও দরকার নেই। দেশের দরকার নরেন্দ্র মোদীর মতো ‘আদর্শ’ প্রধানমন্ত্রী।

 

‘চুক্তিবদ্ধ প্রধানমন্ত্রী’ বলতে যে তিনি মনমোহন সিং-কেই কটাক্ষ করেছেন তা বুঝতে বাকি রাখেননি রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশ। পূর্ববর্তী কংগ্রেস সরকার তথা সনিয়া গান্ধী এবং প্রাক্তন প্রধানমন্ত্রী ডঃ মনমোহন সিং-কে তোপ দেগেই এই মন্তব্য করেছেন কেন্দ্রীয় মন্ত্রী তা স্পষ্ট। এখানেই না থেকে তাঁর কটাক্ষের বাণ গিয়ে পড়েছে প্রিয়ঙ্কা গান্ধীর ওপরও। তাঁকে নিয়ে মুক্তারের বক্তব্য, দলে যোগদান করে কংগ্রেসের হয়ে ‘পিকনিক’ করছেন তিনি।

উল্লেখ্য, কিছুদিন আগেই উত্তরপ্রদেশে গঙ্গাসফরে বেরিয়ে রাজ্য প্রচার শুরু করেন প্রিয়ঙ্কা গান্ধী। ১২০ কিলোমিটার গঙ্গাবক্ষে কাটিয়ে সভাও করেন তিনি। মনে করা হচ্ছে, প্রিয়ঙ্কার এই অভিনব প্রচার ভাবনাকে তোপ দাগতে গিয়েই ‘পিকনিক’-এর উল্লেখ করেছেন কেন্দ্রীয় মন্ত্রী মুক্তার আব্বাস নকভী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here