kolkata bengali news

ডেস্ক: অন্যান্য অনগ্রসর শ্রেণি (ওবিসি)-র মধ্য থেকে জনপ্রতিনিধির সংখ্যা বাড়াবে কংগ্রেস। বুধবার নয়াদিল্লিতে একথা বলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তিনি বলেন, খুব শীঘ্রই ওবিসিদের মধ্যে থেকে জনপ্রতিনিধের সংখ্যা বাড়ানো হবে। অনগ্রসর শ্রেণির মানুষকে আরও বেশি সাংসদ ও বিধায়ক হওয়ার সুযোগ দেবে কংগ্রেস। এআইসিসি-র ওবিসি শাখার এক কনভেনশনে এদিন রাহুল আরও বলেন, কংগ্রেসের এখন দুজন ওবিসি মুখ্যমন্ত্রী আছেন। ভবিষ্যতে অন্যান্য অনগ্রসর শ্রেণির মধ্য থেকে কংগ্রেসের আরও মুখ্যমন্ত্রী দেখা যাবে। এই অংশের আরও বেশি মানুষকে সাংসদ ও বিধাযক হওয়ার সুযোগ দেওয়া হবে।

কংগ্রেস সভাপতি বলেন, ক্ষমতায় এলে ওবিসি যুবকদের অনুমতি ছাড়াই ব্যবসা চালু করার সুযোগ দেবে কংগ্রেস। লক্ষ লক্ষ যুবক ব্যবসা করতে চায়। কিন্তু আর্থিক সহায়তা পায় না। ফলে ব্যর্থ হয় তারা। এটা আমাদের কাছে গ্রহণীয় নয়।আমরা বিশ্বাস করি, প্রত্যেক মানুষেরই ন্যূনতম আয় যোজনায় থাকার অধিকার আছে।ফলে ক্ষমতায় এলে দেশের যুবকদের আমরা সরকারি অনুমতি ছাড়াই ব্যবসা শুরু করার অনুমতি দেব।প্রাখমিক ভাবে তিনবছর কোনও রকম বাধা ছাড়াই তারা ব্যবসা করতে পারবে।

 

এছাড়াও রাহুল বলেন, কংগ্রেসের ইস্তাহারে লেখা হয়েছে, ব্যবসা শুরুর জন্য উদ্যোগী ওবিসি যুবকদের আর্থিক সহায়তার ব্যবস্থা করা হবে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here