ডেস্ক: বাদল অধিবেশনে ইতিমধ্যেই সংসদে রাফায়েল চুক্তি নিয়ে শাসক ও বিরোধীদের মধ্যে তরজা তুঙ্গে উঠেছে। অনাস্থা প্রস্তাব আনার দিন নিজের ভাষণে প্রধানমন্ত্রী সহ প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমণকেও একহাত নেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তিনি দাবি করেন, রাফায়েল ডিল নিয়ে মানুষকে মিথ্যা বলেছেন প্রতিরক্ষামন্ত্রী। এরপর যদিও প্রতিরক্ষামন্ত্রী ডিল সংক্রান্ত কাগজ পত্র সামনে রেখে জানিয়ে দেন তিনি ভুল বলেন নি। এমনকি ফ্রান্সের তরফ থেকেও রাহুলের দাবি খারিজ করে দেওয়া হয়।

কিন্তু এই নিয়ে প্রতিরক্ষামন্ত্রীর দাবিকে উড়িয়ে জমি ছাড়তে চাইছে না কংগ্রেস। এবার সীতারমণের বিশেষাধিকার হনন করা দাবি তুলে সংসদে মুখোমুখি হতে চলেছে কংগ্রেস। সোমবার সাংবাদিক সম্মেলন করে প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী একে এন্টোনি ও বরিষ্ঠ নেতা আনন্দ শর্মা বলেন, রাফায়েলের মামলায় সংসদকে ভুল পথে চালিত করছেন সীতারমণ। এটা বিশেষাধিকার হননের মামলা। এই নিয়ে কংগ্রেস লোকসভায় নোটিশও দেবে বলে জানান তারা।

এই দুই কংগ্রেস নেতার দাবি ১৯ মার্চ ২০১৮ সালে রাজ্যসভায় সীতারমণ বলেন, রাফায়েল ডিল এমন একটি ডিল যা গোপনীয় এবং এর দাম প্রকাশ্যে আনা সম্ভব নয়। অনাস্থায় প্রত্যাশিত পরাজয়ের পর প্রতিরক্ষামন্ত্রীর এই বক্তব্যকে হাতিয়ার করেই নতুনভাবে বিজেপিকে আক্রমণ করার ছক কষছে রাহুল গান্ধীর দল।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here