Home Featured কন্ট্রোল রুমের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন, প্রায় ১৭ জন যাত্রী নিয়ে উধাও রুশ বিমান

কন্ট্রোল রুমের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন, প্রায় ১৭ জন যাত্রী নিয়ে উধাও রুশ বিমান

0
কন্ট্রোল রুমের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন, প্রায় ১৭ জন যাত্রী নিয়ে উধাও রুশ বিমান
Parul

মহানগর ডেস্ক: মাঝেমাঝেই খবর শোনা যায় যে নিখোঁজ হয়ে গিয়েছে বিমান। এবার ঠিক সেই রকম একটি ঘটনা ঘটল সাইবেরিয়ার আকাশে। সাইবেরিয়ার আকাশ থেকে নিখোঁজ হয়ে গেল যাত্রীবাহী বিমান। টমস্কো শহরের পাশে আসার কিছুক্ষণের মধ্যেই বিমানটি সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় ট্রাফিক কন্ট্রোলের।

সংবাদ মাধ্যম সূত্রে জানা গিয়েছে যে, বিমানে কতজন যাত্রী আছে তা এখনো স্পষ্ট নয়। তবে ১৩ থেকে ১৭ জন যাত্রী নিয়ে রওনা দিয়েছিল বিমানটি। ইতিমধ্যেই শুরু করে দেওয়া হয়েছে নিখোঁজ বিমানটির খোঁজ। মনে করা হচ্ছে খারাপ আবহাওয়ার কারণে দুর্ঘটনার কবলে পড়তে পারে বিমানটি। উল্লেখ্য, সম্প্রতি সমুদ্রে ভেঙে পড়েছিল রাশিয়ার একটি বিমান। যার ফলে মৃত্যু হয়েছে ২৮ জন যাত্রীর।

প্রসঙ্গত, এর আগে এম এইচ ১৭ বিমান দুর্ঘটনার কবলে পড়েছিল। যা নিয়ে গোটা বিশ্ব তোলপাড় শুরু হয়ে গিয়েছিল। শিরোনামে চলে এসেছিল রাশিয়ার নাম। অনেকেই অভিযোগ করেছিল যে, মালয়েশিয়া যাত্রীবাহী এই বিমানটি ধ্বংসের পেছনে রাশিয়ার সেনাবাহিনীর হাত রয়েছে। তারা মিসাইলের আঘাতে বিমানটি খন্ড খন্ড পড়ে ফেলেছে।

ঘটনাটি ছিল ২০১৪ সালের আমস্টারডাম থেকে কুয়ালালামপুর উদ্দেশ্যে রওনা হয়েছিল এম এইচ ১৭। কিন্তু মাঝপথে নিখোঁজ হয়ে গিয়েছিল। পূর্ব ইউক্রেনে ভেঙে পড়ে বিমানটি। এই ঘটনায় নিহত হয়েছিল ২৯৮ জন। অর্থাৎ বলা যেতে পারে প্রায় ৩০৯ জন যাত্রীসহ চালক সকলের মৃত্যু হয়। সারা বিশ্বজুড়ে উঠেছিল তীব্র নিন্দার ঝড়। দাবি করা হয়েছিল ইউক্রেনের রুশপন্থী বিদ্রোহীরা দায়ী। যদিও এই সমস্ত দাবি খারিজ করে দিয়েছিল মস্কো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here