kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাওড়া পুরসভার ৪১৯ জন চুক্তিভিক্তিক কর্মী এবার এগিয়ে এলেন মানবিক কাজে। তাদের একটি প্রতিনিধি দল মুখ্যমন্ত্রীর করোনা ইমারজেন্সি রিলিফ ফান্ডে তিরিশ হাজার এক টাকা দান করেছেন। সমবায় মন্ত্রী অরূপ রায়ের হাতে এই টাকা পৌঁছে দেওয়া হয় প্রাক্তন মেয়র পারিষদ শ্যামল মিত্রের মাধ্যমে। ৪১৯ জনের ওই প্রতিনিধি দলের তরফে শ্রীনিবাস বসু বলেন, সারা বাংলা আজ করোনা আর আমফানের দাপটে নাজেহাল। বাংলার মানুষ অশেষ দুর্দশার মধ্যে দিন কাটাচ্ছেন। সেই দুর্দশাগ্রস্ত মানুষদের পাশে থাকার ছোট একটি প্রচেষ্টা এটি। আমরা মানবিকতার খাতিরে মুখ্যমন্ত্রীর করোনা ইমারজেন্সি ফান্ডে টাকা তুলে দিলাম।

এছাড়াও আমরা এই লকডাউনের মধ্যেও ৪১৯ কর্মচারীর অনেকেই মানুষের পাশে থেকে পরিষেবা দিয়ে যাচ্ছি। ভবিষ্যতেও আমরা এইভাবে হাওড়া জেলার মানুষের পাশে থেকে পরিষেবা দিয়ে যাব। আমরা সেই ৪১৯ চুক্তিভিত্তিক কর্মচারী, যারা পুর আধিকারিকদের দীর্ঘ টালবাহানার পরেও হাসিমুখে দীর্ঘ ১২ মাস কাজ করে গিয়েছি।

পুরমন্ত্রী ফিরহাদ হাকিম ও সমবায় মন্ত্রী অরূপ রায়ের মধ্যস্থতা ও হস্তক্ষেপের পরে আমরা কাজে যোগদান করি গত মার্চ মাসে। গত ২ মাসের বেতন দৈনিক মজুরি ভিত্তিতে দেওয়া হচ্ছে। কিন্তু আমাদের কনট্রাকচুয়াল বেসিসে কাজে যোগদান করার কথা ছিল। আমরা এই কাজ নিয়ে খুশি নই। তবু করোনা আবহে তৎকালীন কমিশনারের এক অর্ডারে আমরা আপৎকালীন কাজে নিযুক্ত ছিলাম। ভবিষ্যতে আমরা প্রস্তুত আছি পুর কর্মচারি হিসাবে পুর পরিষেবা দিতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here