kolkata bengali news

ডেস্ক: দীর্ঘ টানাপোড়েনের পর কিছুদিন আগেই নিজেদের প্রার্থী তালিকা প্রকাশ করেছে ভারতীয় জনতা পার্টি। কিন্তু তালিকা প্রকাশের পরেই বেশকিছু জায়গায় শুরু হয়েছে গোষ্ঠীকোন্দল। তৃণমূল থেকে বহিষ্কৃতদের প্রার্থী করা নিয়েও দ্বন্দ্ব শুরু হয়েছে দলে। প্রশ্ন উঠেছে, বিজেপির নিজস্ব কর্মীদের মধ্যে থেকে প্রার্থী দিতে পারছে না তারা, তাদের সংগঠনই নেই। বিরোধীরা কটাক্ষের সুরেই বলেছে, বিজেপির কাছে যোগ্য প্রার্থী নেই, তাই নির্বাচনে লড়ার ক্ষমতাও নেই। তবে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ প্রার্থী তালিকা নিয়ে বরাবরই চমকের কথা বলে এসেছেন। আর বহরমপুরের প্রার্থীর নাম সামনে আসতেই ধরা পড়ল সেই চমক!

বহরমপুরের বিজেপি প্রার্থী হলেন কৃষ্ণ জোয়ারদার আর্য। কিন্তু সাধারণ মানুষ তো দূর, রাজনৈতিক মহলের বেশি কেউই তাঁর কথা শোনেননি। তাঁর পরিচয় সম্পর্কে জানা যাচ্ছে, প্রায় দু’মাস আগে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বাড়িতে যজ্ঞ করতে এসেছিলেন তিনি! তাঁকেই বহরমপুরের প্রার্থী ঘোষণা করা হয়েছে। দলীয় সূত্রে খবর, কৃষ্ণ জোয়ারদারের নাম সামনে আসার পরেই মনোমালিন্য শুরু হয়েছে বিজেপিতে। বিরোধীদের কটাক্ষের সুরেই যে প্রশ্ন উঠতে শুরু করেছে, সত্যিই কি যোগ্য প্রার্থীর অভাব রয়েছে দলে?

 

এমনিতে বিজেপির প্রার্থীদের মধ্যে বাংলায় অনেকেই তৃণমূল থেকে বিজেপিতে যোগ দিয়েছেন। অর্জুন সিং থেকে শুরু করে ভারতী ঘোষ, অনুপম হাজরা, সৌমিত্র খাঁ, নিশীথ প্রামাণিক সকলেই তৃণমূলের সঙ্গে জড়িত ছিলেন। এঁদেরকে প্রার্থী করা নিয়ে প্রথম থেকেই উষ্মা রয়েছে রয়েছে দলে। তারপর এই কৃষ্ণ আর্যকে প্রার্থী করা নিয়ে এখন অস্বস্তিতে দল। দলের পুরনো কর্মীদের অভিযোগ, দীর্ঘদিন ধরে বিজেপি করেও যোগ্য নেতাদের প্রার্থী করা হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here