news bengali

মহানগর ওয়েবডেস্ক: গোটা বিশ্বেই থাবা বসিয়েছে নোভেল করোনা ভাইরাস। মারণ এই ভাইরাসের আক্রমণের কবলে পড়েছে বিশ্বের বহু দেশ। ইতালি, ব্রিটেন, ফ্রান্স, জার্মানির মত সমস্ত ক্ষমতাশালী দেশগুলি এই রোগের সঙ্গে লড়াইয়ে ব্যস্ত। দিনে দিনে এই দেশগুলিতে ক্রমেই বাড়ছে মৃত্যুর সংখ্যা। পিছিয়ে নেই এশিয়ার বিভিন্ন দেশগুলিও। চিন থেকে করোনা যাত্রা শুরু করলেও এখন পাকিস্তান, ভারত, বাংলাদেশ , দক্ষিণ কোরিয়ার মত দেশগুলিতে নিজের প্রভাব বিস্তার করেছে এই ভাইরাস।

যার জেরে আক্রান্ত ও মৃতের সংখ্যা প্রতিনিয়ত লাফিয়ে লাফিয়ে বাড়ছে। সবথেকে খারাপ অবস্থা নাকি বাংলাদেশের। ভারতের এই প্রতিবেশী দেশে এই মুহূর্ত্বে করোনা আক্রান্তের সংখ্যা ৭০, যার মধ্যে মৃত্যু হয়েছে ৮ জনের। আর এই সংখ্যাটি ভয় পাওয়ানোর মত না হলেও শতাংশের নিরিখে কিছুটা চিন্তার সৃষ্টি করছে বাংলাদেশের। গোটা বিশ্বে করোনার গতিবিধি দেখার জন্য একটি ওয়েবসাইট প্রতিনিয়ত তথ্য দিয়েই চলেছে। সেই ওয়েবসাইটের ভিত্তিতেই জানা গিয়েছে করোনাতে আক্রান্ত ও মৃতের শতাংশের নিরিখে যে সংখ্যাটা বাংলাদেশে রয়েছে তা উদ্বেগজনক।

ওয়ার্ল্ড ওমিটার-এর তথ্য অনুযায়ী, বাংলাদেশে মৃত্যুর হার ১১.৪৩ শতাংশ। যা কিনা যথেষ্ট উদ্বেগজনক। এই পরিসংখ্যান হবহু নাকি মিলে যাচ্ছে ইতালির পরিসংখ্যানের সঙ্গে। ওই ওয়েবসাইট মারফত জানা যাচ্ছে বাংলাদেশে মৃত্যুর হার স্পেনের থেকে অনেক বেশি। ওই ওয়েবসাইট মারফত এও জানা গিয়েছে ভারত এই মুহূর্তে কিছুটা হলেও নিরাপদ স্থানে রয়েছে। যা গোটা দেশবাসীর কাছে পক্ষে কিছুটা হলেও স্বস্তির খবর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here