kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: করোনা আক্রান্ত সন্দেহে এক বৃদ্ধের মৃতদেহ সৎকার ঘিরে কার্যত রণক্ষেত্রের চেহারা নিল কোচবিহারের দিনহাটা ২ ব্লকের সাহেবগঞ্জ এলাকা। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দিনহাটা ২ ব্লকের বুড়িরহাট এলাকার বাসিন্দা এক বৃদ্ধ গতকাল কোচবিহারে একটি বেসরকারি নার্সিংহোমে মারা যান। পরবর্তীতে তার মৃতদেহ দিনহাটা ২ ব্লকের বুড়িরহাট শ্মশানে দাহ করতে নিয়ে গেলে বিক্ষোভের মুখে পড়েন মৃতের পরিবারের লোকজন।

শ্মশানটি ভারত-বাংলাদেশ সীমান্ত সংলগ্ন সাহেবগঞ্জ-এর জিরো পয়েন্টের পার্শ্ববর্তী এলাকায়। মৃতদেহ নিয়ে ওই পরিবারকে কার্যত জনরোষের মুখে পড়তে হয়। দীর্ঘক্ষন শ্মশানে ঢোকার রাস্তা বাঁশ দিয়ে আটকে রাখার পাশাপাশি ব্যাপক বিক্ষোভ দেখাতে থাকে এলাকার উত্তেজিত বাসিন্দারা। ঘটনাস্থলে সাহেবগঞ্জ থানার আধিকারিক হেমন্ত শর্মা-সহ দিনহাটা মহকুমা শাসক আনসার শেখ, দিনহাটা মহকুমা পুলিশ আধিকারিক মানবেন্দ্র দাস-সহ বিরাট পুলিশ ও র‍্যাফ নামানো হয়। দীর্ঘক্ষণ প্রচেষ্টার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পুলিশ ও প্রশাসনের হস্তক্ষেপের পর মৃতদেহ সৎকার শুরু হয়। স্থানীয় বাসিন্দারা বলেন, করোনার মতো রোগে আক্রান্ত ব্যক্তির মৃতদেহ সরকারের তরফ থেকে বারবার বলা হচ্ছে সাধারণ শ্মশানঘাটে দাহ করা যাবে না। তারপরেও এদিন জোরপূর্বক সম্ভবত করোনা আক্রান্তের মৃতদেহ সাহেবগঞ্জ শ্মশানে দাহ করা হয়। এর জেরে ব্যাপক আতঙ্কিত হয়ে পড়ে এলাকার বাসিন্দারা। বিষয়টি নিয়ে দিনহাটা মহকুমা শাসক আনসার শেখকে ফোন করা হলে তাকে ফোনে পাওয়া যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here