national news
Highlights

  • শুক্রবার দিল্লিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয় এক বৃদ্ধার
  • তাঁর শেষকৃত্য নিয়ে দেখা দেয় জটিলতা
  • এইমসের ডাক্তাররা জানিয়ে দিলেন, মৃতদেহ থেকে করোনা ভাইরাস ছড়ায় না

 

মহানগর ওয়েবডেস্ক: গত শুক্রবার দিল্লিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয় এক বৃদ্ধার। কিন্তু তাঁর শেষকৃত্য নিয়ে দেখা দেয় জটিলতা। দেহ সৎকার করলে ছড়াতে পারে নোভেল করোনা ভাইরাস, এই আতঙ্কে বৃদ্ধার অন্ত্যোষ্টি করতে পারেননি মৃতার পরিবার। আর এরপরেই এইমসের ডাক্তাররা জানিয়ে দিলেন, মৃতদেহ থেকে করোনা ভাইরাস ছড়ায় না। কেউ যদি করোনার ফলে মারা যান, তাহলে তাঁর শেষকৃত্য করতে কোনও সমস্যা নেই।

শুক্রবার দিল্লিতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান এক বৃদ্ধা। দেশে এই মারণ ভাইরাসের দ্বিতীয় শিকার তিনি। শনিবার তাঁর দেহ পরিবারের লোকেরা দিল্লির নিগম বোধ ঘাটে নিয়ে গেলে সেখান কর্মীরা দেহ দাহ করতে বাধা দেন। তাঁদের আশঙ্কা দেহ দাহ করলে ওই মৃতার দেহ থেকে করোনা ভাইরাস ছড়িয়ে পড়তে পারে।

এরপরেই দিল্লি প্রশাসনের দ্বারস্থ হন মৃতার পরিবারের লোকেরা। আর এরপরেই আসরে নামে নর্থ দিল্লি মিউনিসিপ্যাল কর্পোরেশন। শেষমেশ পুলিশের হস্তক্ষেপে নিগম বোধ ঘাটেই বৃদ্ধার শেষকৃত্য সম্পন্ন হয়।

এই গোটা ঘটনার কথা সামনে আসতেই সকলের মন থেকে ভ্রান্ত ধারণা দূর করতে উদ্যোগী হয় এইমস। দিল্লি এইমসের ডিরেক্টর রণদীপ গুলেরিয়া জানান, করোনা ভাইরাস মৃতদেহের মাধ্যমে ছড়ায় না। হাঁচি ও কাশির ফলেই এই ভাইরাস ছড়ায়। ফলে দেহ দাহ করার ক্ষেত্রে ভয়ের কিছু নেই।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here